Alexa উন্নয়নের জন্য সবাইকে কর দিতে হবে: পানিসম্পদ প্রতিমন্ত্রী

উন্নয়নের জন্য সবাইকে কর দিতে হবে: পানিসম্পদ প্রতিমন্ত্রী

বরিশাল প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১৬:০০ ১৩ নভেম্বর ২০১৯   আপডেট: ১৬:০১ ১৩ নভেম্বর ২০১৯

ছবি: ডেইলি বাংলাদেশ

ছবি: ডেইলি বাংলাদেশ

পানিসম্পদ প্রতিমন্ত্রী কর্নেল (অব.) জাহিদ ফারুক শামীম বলেছেন, দেশের নিজস্ব অর্থায়নে পদ্মা সেতু, পায়রা বন্দরসহ বিভিন্ন উন্নয়নমূলক কাজ করেছে সরকার‌। সেই উন্নয়ন দেখে এখন বিদেশি সংস্থা বাংলাদেশকে ঋণ দিতে দৌড়ঝাঁপ শুরু করেছে। সরকার দেশের সব উন্নয়ন রাজস্বের টাকায় করছে। তাই উন্নয়নের জন্য সবাইকে কর দিতে হবে। এতে আমরা  বিশ্বে মাথা উঁচু করে দাঁড়াতে পারব। 

বুধবার সকালে বরিশাল কর অঞ্চলের আয়োজনে সেরা করদাতাদের সম্মাননা ক্রেস্ট ও সনদ প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।  

তিনি আরো বলেন, এক সময় ইনকাম ট্যাক্স অফিসে কর দিতে আমরা যেতাম না। এখন সে ধারা বদলে সবাই কর দেয়ার প্রতিযোগিতা শুরু করেছে। তাই রাজস্ব বৃদ্ধি পেয়েছে। ফলে ঋণের টাকায় নয়, নিজেদের টাকায় দেশ উন্নত হচ্ছে। 

বরিশাল কর অঞ্চলের প্রধান কর কমিশনার মো. খাইরুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন বরিশাল বিভাগীয় কমিশনার (অতিরিক্ত সচিব) মুহাম্মদ ইয়ামিন চৌধুরী, বরিশাল রেঞ্জ উপ-মহাপুলিশ পরিদর্শক (ডিআইজি) মো. শফিকুল ইসলাম, বরিশাল চেম্বার্স অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রিজ লিমিটেডের সহ-সভাপতি আমিনুর রহমান খান ঝান্ডাসহ সর্বোচ্চ করদাতা রেজাউল কবির ও সত্য কৃষ্ণ পিপলাই। অনুষ্ঠানে শুভেচ্ছা বক্তব্য রাখেন অতিরিক্ত কর কমিশনার আবুল বাসার আকন। 

বরিশাল সিটিসহ বিভাগের ছয় জেলার প্রতিটি জেলা থেকে দুইজন দীর্ঘ মেয়াদী করদাতা, তিনজন সর্বোচ্চ করদাতা ও তরুণসহ একজন নারী করদাতা করে ৪৯ জনকে ক্রেস্ট ও সনদ দেয়া হয়। এসব ক্রেস্ট ও সনদ হস্তান্তর করেন প্রধান অতিথি পানিসম্পদ প্রতিমন্ত্রী জাহিদ ফারুক শামীম।

ডেইলি বাংলাদেশ/এমকেএ