‘উদাহরন হিসেবে আমি সাগর ভাইয়ের নাম বলবো’

মেহেদী সোহেলে

প্রকাশিত: ২২:৩৯ ১২ জানুয়ারি ২০১৯   আপডেট: ২২:৪৯ ১২ জানুয়ারি ২০১৯

ছবি- সংগৃহীত

ছবি- সংগৃহীত

আমরা দোয়া করবো সেই বাবার জন্য যে বাবা সাগর ভাইয়ের মতো একজন সু-সন্তান জন্ম দিয়েছেন। এই সন্তান কাজের মধ্য দিয়ে যেভাবে তার বাবাকে স্মরণ করছেন, আমরাও তাদের জন্য দোয়া করি। আমার সন্তানকে উদাহরন হিসেবে আমি সাগর ভাইয়ের নাম বলবো। ভবিষ্যৎ প্রজন্ম দেখুক, বাবার প্রতি কীভাবে কতো ভালো কাজের মাধ্যমে একজন সন্তান সম্মান জানাতে পারেন! সাগর ভাই আমাদের সন্তানদের কাছে এক অনুপ্রেরণার নাম। ‘ফজলুল হক স্মৃতি পুরস্কার ২০১৮’ প্রদান অনুষ্ঠানে শুভেচ্ছা বক্তব্যে দর্শকপ্রিয় চিত্রঅভিনেতা ওমর সানী এসব কথা বলেন।

এসময় আরেক দর্শকপ্রিয় নায়ক রিয়াজ বলেন, সাগর ভাই অসাধারণ একজন মানুষ, তার বাবাও ছিলেন অসাধারণ একজন। সন্তান হিসেবে আমি যদি আমার বাবার জন্য সাগর ভাইয়ের মতো এরকম কিছু করে যেতে পারতাম, তাহলে নিজেকে আমি ধন্যবাদ মনে করতাম। যারা ফজলুল হক স্মৃতি পুরস্কার পাচ্ছেন তাদেরকে অভিনন্দন জানাই।

শনিবার দুপুরে জমকালো আয়োজনের মাধ্যমে প্রদান করা হয় ‘ফজলুল হক স্মৃতি পুরস্কার ২০১৮’। প্রতিবারের মতো এবারো একজন চলচ্চিত্র নির্মাতা ও একজন চলচ্চিত্র সাংবাদিককের হাতে পুরস্কার তুলে দেয়া হয়। আয়োজকেরা ছাড়াও এই পুরস্কার প্রদান অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সাংস্কৃতিক অঙ্গনের গুণী ব্যক্তিত্বরা।

চলচ্চিত্রকার, সিনেমা পত্রিকার সম্পাদক ও প্রকাশক ফজলুল হকের নামে ২০০৪ সালের ২৬ অক্টোবর থেকে এ পুরস্কার চালু করেছেন তার স্ত্রী ও কথাসাহিত্যিক রাবেয়া খাতুন। যা প্রতিবার নিয়মিতভাবে আয়োজন করে আসছেন ফজলুল হক ও রাবেয়া খাতুন দম্পতির বড় ছেলে ও চ্যানেল আইয়ের ব্যবস্থাপনা পরিচালক ফরিদুর রেজা সাগর।

অতিথিদের হাত থেকে ক্রেস্ট, উত্তরীয় ও পদক নেয়ার পর ফারুকী বলেন, পুরস্কার পেলে নিজেকে বয়স্ক বয়স্ক লাগে। অন্তত আমার আশপাশের বন্ধুরা আমাকে বয়স্কই মনে করেন। তারপরেও ফজলুল স্মৃতি পুরস্কার আমার জন্য একটু ভিন্ন, কারণ এই পুরস্কারটি একজন চলচ্চিত্র নির্মাতার নামে প্রবর্তিত। পুরস্কারটি পেয়ে আমি সত্যিই আনন্দিত।

উচ্ছ্বাস প্রকাশ করেন আরেক পুরস্কারপ্রাপ্ত চলচ্চিত্রের প্রবীন সাংবাদিক শফিউজ্জামান খান লোদী। এ পুরস্কার প্রাপ্তি তার চলচ্চিত্র সাংবাদিকতার ক্যারিয়ারে মাইলফলক বলেও উল্লেখ করেন।

ফজলুল হক স্মৃতি পুরস্কার অনুষ্ঠানে এছাড়াও উপস্থিত ছিলেন প্রখ্যাত কথাসাহিত্যিক ইমদাদুল হক মিলন, বিশিষ্ট রন্ধনশিল্পী কেকা ফেরদৌসী, বিশিষ্ট নারী উদ্যোক্তা কণা রেজা, অভিনেত্রী সুবর্ণা মুস্তাফা, বাচসাস সভাপতি আবদুর রহমান, সানাউল আরেফীন, মুকিত মজুমদার, ফরহাদুর রেজা প্রবাল, সংগীতশিল্পী রেজওয়ানা চৌধুরী বন্যা, সামিয়া জামান, আমিরুল ইসলাম, শহীদুল আলম সাচ্চু, আফসানা মিমি ও টেলিভিশন নাটক-মঞ্চসহ মিডিয়ার গুরুত্বপূর্ণ ব্যক্তিত্ব।

ডেইলি বাংলাদেশ/এমএস/আরএ