ঈদ উৎসবে ‘জি সিরিজ’ এর দেড় শতাধিক গান

ঈদ উৎসবে ‘জি সিরিজ’ এর দেড় শতাধিক গান

বিনোদন প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১১:৩৪ ২৪ মে ২০২০  

ফাইল ছবি

ফাইল ছবি

ঈদ মানেই উৎসব। যেটাকে ঘিরে বিনোদন ভুবনের সংশ্লিষ্টরা বাহারি আয়োজন সাজায় দর্শক-শ্রোতাদের জন্য। কিন্তু এবারের ঈদ একেবারে অন্যরকম। কারণ মহামারি করোনাভাইরাসের কারণে স্থবির হয়ে আছে বিশ্ব। অধিকাংশ মানুষ ঘরবন্দী। শোবিজের মানুষেরাও নতুন কাজ করতে পারেননি। 

এমন আয়োজনহীন ঈদেও থেমে নেই দেশের প্রথম সারির অডিও-ভিডিও প্রযোজনা প্রতিষ্ঠান জি সিরিজ। করোনার ঈদেও শ্রোতাদের জন্য প্রতিষ্ঠানটি নিয়ে এসেছে দেড় শতাধিক গান ও মিউজিক ভিডিও। যেগুলো ইতোমধ্যে প্রকাশ শুরু হয়ে গেছে। 

এই রোজার ঈদ উপলক্ষে জি সিরিজের ইউটিউব চ্যানেলে উন্মুক্ত করা হচ্ছে নতুন গান ও মিউজিক ভিডিওগুলো। প্রতিবারের মতো এবারো দেশের বিভিন্ন প্রজন্মের জনপ্রিয় শিল্পীদের গান থাকছে জি সিরিজে।

এবারে ঈদ আয়োজনে বিশেষ উপহার ‘মেহেদি মিক্স ৩’। যেখানে গান করেছেন দেশের খ্যাতিমান কয়েকজন সঙ্গীতশিল্পী। গানগুলো হচ্ছে- বাপ্পা মজুমদারের ‘জানতে চেও না’, এহসান রাহীর ‘সাদাকালো’, মিজানের ‘যুদ্ধের গল্প’, অটামনাল মুনের ‘বেঁচে নেই’ ও তুষারের ‘নিরুদ্দেশ’। স্যামুয়েল হকের লেখা সবগুলো গানের সুর-সঙ্গীত করেছেন মেহেদি।
 
প্রকাশের তালিকায় থাকা অন্য গানগুলোর মধ্যে রয়েছে- সাদমান পাপ্পুর ‘নাইয়রি’ ও ‘তুই বন্ধু বিহনে’, এফ এ সুমনের ‘নির্বাসিতা’, ‘ভেতর পোড়ায়’ ও ‘আসমানি’, আহমেদ রাজিবের ‘মেঘ কালো’, কিশোর পলাশের ‘দেহডিঙি’, ফয়সাল-নাসিমের ‘মাটি হবো রে’, সাহেদের ‘পাখি গান গেয়ে যায়’, আলভি ফিচারিং রাজ ডি’র ‘রচনা’, কিশোর দাসের ‘আমি তো মরে যাবো’, মিজান ও লুমিনের ‘বন্ধু’, আরমান আলিফের ‘কান্না’, জিরো-এর ‘জানো মা’, আগুনের ‘কালো পাথর’। 

আর্টসেল ব্যান্ডের ‘সংশয়’, আশরাফ উদাসের ‘মন আমার দেহঘড়ি’, তাহসানের ‘সে খবর আমি রাখি’, সামিনা চৌধুরীর ‘মনের মানুষ’, ফকির শাহাবুদ্দিনের ‘কৃষ্ণ জানে রাধা জানে’, কনার ‘মহুয়া’, লায়লার ‘আতর গোলাপ’, ইসমত আরা ইভার ‘অবাক চোখে’,  সি জেড ও মঈন জি’র ‘জগত’সহ আরো অনেক গান

রোজার ঈদ উপলক্ষে জি সিরিজের ইউটিউব চ্যানেলে উন্মুক্ত করা হচ্ছে বেশ কিছু নাটকও। এগুলোর মধ্যে রয়েছে- মোশাররফ করিম ও তিশা অভিনীত ‘পাগল মন’, আফরান নিশো মেহজাবিন অভিনীত ‘ভুল গল্প’, ইরফান সাজ্জাদ ও তিশা অভিনীত ‘মিরর’, চঞ্চল চৌধুরী ও জাকিয়া বারী মম অভিনীত ‘ছুটি’, সজল ও মৌসুমি হামিদ অভিনীত ‘তোমার অপেক্ষায়’, শামীম হাসান সরকার ও নুসরাত পাপিয়া অভিনীত ‘লাভ টু বি কন্টিনিউড’ এবং মিশু সাব্বির ও তানিয়া বৃষ্টি অভিনীত ‘হ্যাপি কাপল’।

এছাড়া দর্শকদের ঈদ আনন্দ আরো রঙিন করতে জি সিরিজের ইউটিউব চ্যানেলে উন্মুক্ত করা হচ্ছে কয়েকটি পূর্ণদৈর্ঘ্য সিনেমাও। সেগুলো হচ্ছে- ইলিয়াস কাঞ্চন ও মৌসুমি অভিনীত ‘অন্ধ ভালোবাসা’, আকাশ খান ও আঁচলের ‘বোঝে না সে বোঝে না’, নাঈম ও শাবনাজের ‘ফুল আর কাঁটা’, অমিত হাসান ও মুনমুনের ‘মাসুদ রানা এখন ঢাকায়’, শাকিল খান, পপি ও ওমর সানীর ‘আমার বউ’, ইলিয়াস কাঞ্চন ও আল্পনা গোস্বামীর ‘প্রতিরোধ’ এবং আলমগীর ও শাবানা অভিনীত ‘মরণের পরে’। 

উল্লেখ্য, শিল্প অনুরাগী নাজমুল হক ভূঁইয়া খালেদ ১৯৮৩ সালে এই প্রতিষ্ঠানের যাত্রা শুরু করেন। শুরু থেকেই দেশীয় শিল্প-সংস্কৃতি ও ঐতিহ্যকে গুরুত্ব দেওয়ার পাশাপাশি দেশসেরা নন্দিত সঙ্গীতশিল্পীসহ নতুন প্রজন্মের প্রতিভা বিকাশেও অনন্য অবদান রেখে চলেছে জি-সিরিজ।

ডেইলি বাংলাদেশ/এনএ/টিএএস