Alexa ঈদ উপলক্ষে দাম কমেছে যে স্মার্টফোনগুলোর

ঈদ উপলক্ষে দাম কমেছে যে স্মার্টফোনগুলোর

তথ্যপ্রযুক্তি ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ০৯:৫৯ ২৭ মে ২০১৯  

স্যামসাং গ্যালাক্সি এ৩০

স্যামসাং গ্যালাক্সি এ৩০

ঈদ কেনাকাটায় পোশাকের পাশাপাশি অনেকেই প্রযুক্তিপণ্য কেনেন। এর মধ্যে আগ্রহের শীর্ষে থাকে স্মার্টফোন। এ সুযোগে ক্রেতাদের আকর্ষণ করতে কয়েকটি স্মার্টফোনের দাম কমিয়েছে বিভিন্ন স্মার্টফোন বিক্রেতা প্রতিষ্ঠান। দেখে নিন কে কত ছাড় দিচ্ছে-

স্যামসাং গ্যালাক্সি এ৩০

রেডি, অ্যাকশন, ট্যাগলাইন দেয়া ফোনগুলোকে দক্ষিণ কোরিয়ান ব্র্যান্ড স্যামসাং বলছে ‘অ্যাকশন ফোন’। এরই ধারাবাহিকতায় গ্যালাক্সি এ৩০ মডেলের হ্যান্ডসেট এনেছে। ৪ গিগাবাইট র‍্যাম ও ৬৪ গিগাবাইট ইন্টারনাল মেমোরির এই ফোনটির রেগুলার মূল্য ২২৯৯০ টাকা হলেও ঈদ উপলক্ষে বিশেষ ছাড়ে ক্রেতারা ২০৯৯০ টাকায় এটি কেনার সুযোগ পাবেন। ৬ দশমিক ৪ ইঞ্চি সুপার অ্যামোলেড ডিসপ্লে, ১৬ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা এবং ১৬ ও ৫ মেগাপিক্সেলের ডুয়াল ব্যাক ক্যামেরা সেটআপ রয়েছে ফোনটিতে। এছাড়া এতে থাকছে ৪০০০ মিলি অ্যাম্পিয়ার ব্যাটারি।

অপো এফ১১

ঈদ উপলক্ষে ডিভাইসটি ২৪ হাজার ৯৯০ টাকায় পাওয়া যাবে। তবে এটির রেগুলার মূল্য ২৭ হাজার ৯৯০ টাকা। ৬ দশমিক ৫ ইঞ্চি প্যানারমিক ডিসপ্লে এবং ৯০.৯ শতাংশ বডি-টু-স্ক্রিন রেশিওর ডিভাইসটির ক্ষুদ্র নচে সেলফি ক্যামেরা স্থাপন করায় ফুল এইচডি প্লাস ভিডিও দেখায় মিলবে নতুন অভিজ্ঞতা। এ ফোনে ৪৮ ও ৫ মেগাপিক্সেলের ডুয়াল রিয়ার ক্যামেরা সেটআপ ব্যবহার করা হয়েছে। অপোর নিজস্ব কৃত্রিম বুদ্ধিমত্তা ক্যামেরা সফটওয়্যারের কল্যাণে সব পিক্সেলের সমন্বয়ে ওয়াইড ডাইনামিক রেঞ্জের ছবি ধারণ করা সম্ভব হবে।

স্যামসাং এম ২০

অনেকেই ১৫ হাজার টাকা বাজেটের সেরা ফোন বলছেন এটিকে। কারণ এতে আছে ৫০০০ মিলিএম্পিয়ার ব্যাটারি, ৬.৩ ইঞ্চি ডিসপ্লে, ১৩ ও ৫ মেগাপিক্সেলের ডুয়াল ক্যামেরা সেটআপ ও ৮ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা। তাছাড়া অক্টাকোর প্রসেসরের ফোনটিতে থাকছে ৩ গিগাবাইট র‍্যাম ও ৩২ গিগাবাইটের ইন্টারনাল স্টোরেজ, যা মেমরি কার্ড ব্যবহার করে ৫১২ গিগাবাইট পর্যন্ত বাড়িয়ে নেয়া যাবে।  ডিভাইসটির ঈদ উপলক্ষে ১৪৯০০ টাকায় পাওয়া যাবে।

মটোরোলা ওয়ান

হ্যান্ডসেটটি এখন ২০ হাজার ৯৯০ টাকায় কিনতে পারবেন। অনলাইনে গ্রাহকেরা মটোহাব, এডিসন শপ, রবিশপ এবং পিকাবু থেকে সাদা এবং কালো রংয়ের মটোরোলা ওয়ান হ্যান্ডসেটি কিনতে পারবেন। ফোনটিতে কোয়ালকম স্নাপড্রাগন ৬২৫ চিপসেট ও অক্টাকোর প্রসেসর ব্যবহার করা হয়েছে। এতে রয়েছে ৫ দশমিক ৯ ইঞ্জির এইচডি প্লাস ম্যাক্স ভিশন নচ ডিসপ্লে। ৪ জিবি র‍্যাম ও ৬৪ জিবি রম আছে এতে। এর ব্যাটারি ৩০০০ মিলি অ্যাম্পিয়ার। ফোনটিতে ১৩ + ২ মেগাপিক্সেলের ডুয়েল রিয়ার ক্যামেরা এবং ৮ মেগাপিক্সেলের ডেফথ সেন্সিং সেলফি ক্যামেরা ব্যবহার করা হয়েছে। 

ডেইলি বাংলাদেশ/এনকে

Best Electronics
Best Electronics