ঈদ আয়োজনে নতুন ট্রেন্ড

ঈদ আয়োজনে নতুন ট্রেন্ড

লাইফস্টাইল প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১৪:২০ ২৩ মে ২০১৯  

পোশাক : লা রিভ

পোশাক : লা রিভ

ঈদ আয়োজনে মসলিনের ঐতিহ্য ফিরিয়ে আনার পাশাপাশি আরেক উৎসমূল জামদানি মোটিফ নিয়েও বহুমাত্রিক কাজ করেছে পোশাক ও অনুষঙ্গ প্রতিষ্ঠান লা রিভ। ঈদে ফ্যাশনসচেতন ব্যক্তিদের জন্য যা নতুন ট্রেন্ড।

হাল ফ্যাশনে নারী

লা রিভের ঈদ আয়োজনে মসলিনের সালোয়ার-কামিজ সেট ছাড়াও নতুন ট্রেন্ডে নারীদের জন্য থাকছে ফ্লোর টাচ টু পিস সেট, জিপার অ্যাডেড সালোয়ার-কামিজ, সিগারেট প্যান্ট ও জিপসি ড্রেস। মোটিফের ক্ষেত্রে জামদানি ছাড়াও ব্যবহার করা হয়েছে ইসলামিক মোটিফ, ফ্লোরাল মোটিফ, আলপনা, চিরায়ত দেশীয় উপাদান এবং ম্যান্ডালা।

উৎসব-আয়োজনে শাড়ি এখনো বাঙালি নারীদের অন্যতম প্রিয় অনুষঙ্গ। লা রিভ ঈদ আয়োজনে শাড়ির সমারোহে বিভিন্ন রকম সুতি, তাঁত কটন, হাফ সিল্ক, কাতান ও মসলিনের শাড়ি স্থান পেয়েছে। প্রিন্ট, মেশিন এমব্রয়ডারি, ট্যাসেল ও কারচুপি সমৃদ্ধ এসব শাড়ি পাওয়া যাচ্ছে বাহারি রং ও নকশায়।

পোশাক : লা রিভ

গরমে সস্তিতে সময় কাটানোর জন্য বেশিরভাগ নারীরাই সালোয়ার-কামিজকে প্রাধান্য দিয়ে থাকেন। লা রিভ ঈদ আয়োজনেও তাই থাকছে সমকালীন প্যাটার্ন, বৈচিত্র্যময় ছাঁট ও বাহারি নকশার অজস্র সালোয়ার-কামিজ। বিভিন্ন ধরণের ফ্লোরাল প্রিন্টের পাশাপাশি এগুলোতে ব্যবহার করা হয়েছে কাঁথা স্টিচ ও গ্রামীণ পটভূমি। অপটিক্যাল ইলিউশন তৈরি করতে স্ট্রাইপ ও জিওমেট্রিক প্যাটার্নও ব্যবহার করা হয়েছে কোথাও কোথাও। বটমে লেইস ডিটেইলিংয়ের সঙ্গে দোপাট্টায়ওযোগ করা হয়েছে নান্দনিকতার ছোঁয়া। এছাড়াও, ফ্যাশন সচেতন তরুণীদের জন্য থাকছে স্ক্রিন প্রিন্ট, মেটালিক ওয়ার্ক, কারচুপি ডিটেইলিং, এমব্রয়ডারি, ব্লক, টাই-ডাই ও হ্যান্ড ওয়ার্ক ইত্যাদি সমৃদ্ধ টিউনিক ও লং কামিজ।

উৎসবের আবহ ফুটিয়ে তুলতে ঈদ পোশাকে কফি, ম্যাজেন্টা, মেরুন, নীল, ধূসর, কালো, সাদা, সবুজ, বেগুনী ও গোলাপি ইত্যাদি বর্ণ ব্যবহার করা হয়েছে। মসলিন, কটন, লিনেন, জর্জেট ও সাটিন কাপড়ে তৈরি মূল পোশাকের সঙ্গে ওড়নায় ব্যবহার করা হয়েছে হাফ সিল্ক এবং টাই-ডাইকৃত শিফন। এছাড়াও এবারের পালাজ্জোসমূহ এমনভাবে নকশাকৃত যেন যেকোনো কামিজ, টিউনিক বা সিঙ্গেল পিস এর সঙ্গে মানিয়ে যায়।

পুরুষের ‌জন্য আয়োজন

ঈদে আগের তুলনায় নানা স্টাইল আর ডিজাইনের পাঞ্জাবি পড়ার প্রবণতা বেড়েছে। পাঞ্জাবিতে যেমনি ফুটে ওঠে ব্যক্তিত্ব, তেমনি দেখতেও লাগে সুন্দর। তাই লা রিভ এবারের ঈদ আয়োজনে ভেজিটেবল ডাই পাঞ্জাবি করা হয়েছে। ভেজিটেবল ডাই এর বৈশিষ্ট্য হচ্ছে- পিঁয়াজ, হরিতকী, ডালিমের খোসা, খয়ের, হলুদ ইত্যাদি উদ্ভিজ উপকরণ দিয়ে কাপড়ে নকশা করা হয়। এছাড়াও, জামদানি মোটিফের বাহারি পাঞ্জাবির পাশাপাশি প্রথমবারের মতো কাট এন্ড ড্র্যাপড ও কাঁথা স্টিচের পাঞ্জাবিসহ অজস্র প্যাটার্ন বেজড পাঞ্জাবি আনা হয়েছে। কলার আর প্ল্যাকেটে বৈচিত্রের সঙ্গে সিল্ক, কটন, টু টোন, টাই-ডাই, স্লাব লিনেন ও ডবি কাপড়ে তৈরিকৃত এসব পাঞ্জাবিতে মিডিয়াম হিসাবে ব্যবহার করা হয়েছে স্ক্রিন প্রিন্ট, কারচুপি ও মেশিন এমব্রয়ডারি। সমাহারে আরো আছে আলীগড় ও প্যান্ট পাজামাসহ ভেজিটেবল ডাইকৃত বাহারি টুপি।

পোশাক : লা রিভ

পুরুষদের অন্যান্য পোশাকসমূহের মাঝে লা রিভ এবারই প্রথম নিয়ে এসেছে কার্ভড টি-শার্ট। সিঙ্গেল জার্সি কটন ও স্লাব কটনের টাইপোগ্রাফি, ফটো, হাই ডেনসিটি পিগমেন্ট ইত্যাদি প্রিন্টেড ও এমব্রয়ডারিড এসব আরামদায়ক টি-শার্ট পাওয়া যাবে বিভিন্ন রং ও নকশায়। শার্টের ক্ষেত্রে ফাইন কটন, কটন ব্লেন্ডেড, ফেন্সি ফেব্রিকের স্লিম ও রেগুলার ফিটেড শার্ট পাওয়া যাচ্ছে ডিপ ডাই, অলওভার প্রিন্টেড ও সলিড ইত্যাদি রকমের। এছাড়াও, ঈদের পরে অফিসের জন্য উন্নত মানের মার্সেরাইজড কটন, জ্যাকার্ড ও কটন মোডাল পোলোসহ লা রিভ ঈদ আয়োজনে থাকছে অফিসিয়াল হিউমার, ইন্সপিরেশন ও মোটিভেশনাল কোটস সম্বলিত দারুণ সব টি-শার্ট।

শিশুদের পোশাক পরিকল্পনা

গরমে ঈদ হবে বলে লা রিভ ঈদ আয়োজনে শিশুদের পোশাক পরিকল্পনায় আরামের বিষয়টিকে সবচেয়ে বেশি প্রাধান্য দেয়া হয়েছে। শিশুদের পোশাকে তাই কটন ও কটন ব্লেন্ডেড কাপড় ব্যবহার করা হয়েছে বেশি। বিভিন্ন প্রাকৃতিক অনুষঙ্গ যেমন আগুন, সম ও বিসম পাতার আকৃতি, বৃষ্টির পানির ফোঁটা, ফুল ইত্যাদি মোটিফে নকশা করা হয়েছে শিশুদের পোশাকগুলো।

পোশাক : লা রিভ

মেয়ে শিশুদের পার্টি ফ্রকসমূহের প্যাটার্নের মাঝে অন্যতম- সার্কুলার ফ্লেয়ার ও র্যা প প্যাটার্ন। পার্টি ফ্রকে ফেয়ারি টেল এর ছোঁয়া দিতে ফ্লোরাল টোন যোগ করার পাশাপাশি স্লিভের ক্ষেত্রেও শর্ট স্লিভে দারুণ বৈচিত্র আনা হয়েছে। ছেলে শিশুদের ঈদ পোশাকেও ভিন্নতা আনতে কটন, টেক্সচার্ড ভিসকজ ও ডেনিম কাপড়ে তৈরি ফুল ও হাফ হাতা শার্ট, কাট এন সিউ ইত্যাদি যোগ করা হয়েছে।

ডেইলি বাংলাদেশ/এনকে