ঈদে ভিজিএফ’র চাল পাবে জামালপুরের সাড়ে তিন লাখ পরিবার

ঈদে ভিজিএফ’র চাল পাবে জামালপুরের সাড়ে তিন লাখ পরিবার

জামালপুর প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ০১:০৬ ১৪ জুলাই ২০২০   আপডেট: ১৬:৪৯ ১৪ জুলাই ২০২০

ভিজিএফ’র চাল। ফাইল ছবি

ভিজিএফ’র চাল। ফাইল ছবি

ঈদুল আজহা উপলক্ষে জামালপুরে বন্যা ও অন্যান্য দুর্যোগে ক্ষতিগ্রস্ত তিন লাখ ৪০ হাজার ৮৫৭ পরিবারকে ভিজিএফ’র আওতায় ১০ কেজি করে চাল দেবে সরকার।

সোমবার বিকেলে জেলা ত্রাণ ও দুর্যোগ ব্যবস্থাপনা কার্যালয় থেকে এ তথ্য জানানো হয়েছে। এবারের ঈদে ভিজিএফ কর্মসূচির আওতায় জেলার সাতটি উপজেলা ও আটটি পৌরসভায় ৩৪০৮.৫৭০ মেট্রিক টন চাল বরাদ্দ দেয়া হয়েছে।

এ কর্মসূচির আওতাভুক্ত হয়েছে দেওয়ানগঞ্জের ৫৪,০৩৩ পরিবার, ইসলামপুরের ৫৯,৫৬৬ পরিবার, মেলান্দহের ৫৭,০৪৯ পরিবার, মাদারগঞ্জের ৪৮,০৩৪ পরিবার, জামালপুর সদরের ৩৬,৩১১ পরিবার, সরিষাবাড়ীর ২০,২৮৪ পরিবার ও বকশীগঞ্জের ৪০,৯৩৪ পরিবার।

এছাড়া ভিজিএফ’র চাল পাবে জামালপুর পৌরসভায় চার হাজার ৬২১ পরিবার, ইসলামপুর পৌরসভায় চার হাজার ৬২১ পরিবার, দেওয়ানগঞ্জ পৌরসভায় তিন হাজার ৮১ পরিবার, মাদারগঞ্জ পৌরসভায় তিন হাজার ৮১ পরিবার, সরিষাবাড়ী পৌরসভায় তিন হাজার ৮১ পরিবার, বকশীগঞ্জ পৌরসভায় এক হাজার ৫৪০ পরিবার, হাজরাবাড়ী পৌরসভায় এক হাজার ৫৪০ পরিবার।

জেলা ত্রাণ ও পুনর্বাসন কর্মকর্তা মো. নায়েব আলী জানান, ১৫ জুলাই থেকে ২৫ জুলাই’র মধ্যে ভিজিএফ’র চাল উত্তোলন ও বিতরণ কার্যক্রম শেষ করতে হবে।

ডেইলি বাংলাদেশ/এআর/আরআর/এমআরকে