ঈদে ঝলমলে চুল পেতে ব্যবহার করুন প্রোটিন প্যাক

ঈদে ঝলমলে চুল পেতে ব্যবহার করুন প্রোটিন প্যাক

লাইফস্টাইল ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১৪:০১ ২২ মে ২০২০  

ছবি: প্রতীকী

ছবি: প্রতীকী

ঈদের বাকি আর মাত্র দুই দিন। এবার তো আর পার্লারে যাওয়ার উপায় নেই। এজন্য ঘরেই বসেই যাতে চুলের জেল্লা ফিরে পেতে পারেন সেজন্য ব্যবহার করুন প্রোটিন প্যাক। 

এতে চুলের রুক্ষতা তো দূর হবেই সঙ্গে চুল পর্যাপ্ত পুষ্টি পাবে। হাতের কাছে থাকা ঘরোয়া উপাদান দিয়েই আপনি প্রোটিন প্যাক তৈরি করে নিতে পারবেন। জেনে নিন ব্যবহারের নিয়ম- 

ডিম প্রোটিনে ভরপুর। চুলের স্বাস্থ্য রক্ষায় এর গুরুত্বপূর্ণ ভূমিকা রয়েছে। ডিমের কুসুম, নারকেল বা অলিভ অয়েল আর মধুর প্যাক তৈরি করে নিন। ডিমের আঁশটে গন্ধ তাড়াতে এই প্যাকে মেশাতে পারেন পছন্দের কোনো এসেনশিয়াল অয়েল। 

পুরো মাথায় ও স্ক্যাল্পে এই প্রলেপ লাগিয়ে রাখুন আধা ঘণ্টার জন্য। তারপর শ্যাম্পু করে কন্ডিশনার লাগিয়ে নিন। খুশকির সমস্যা থাকলে এর মধ্যে লেবুর রসও মেশানো যায়। সপ্তাহে এই প্রোটিন প্যাক একবার লাগাতে পারেন।

যারা ডিমের গন্ধ সহ্য করতে পারেন না, তারা দই দিয়ে এই প্যাক বানিয়ে নিতে পারেন। এছাড়াও নারকেলের দুধ হালকা একটু গরম করে নিয়ে পুরো চুলে মাখিয়ে নিন ভালো করে। তারপর গরম পানিতে ডুবিয়ে নিংড়ে নেয়া তোয়ালে মাথায় জড়িয়ে রেখে দিন আধা ঘণ্টার জন্য। তারপর শ্যাম্পু করে কন্ডিশনার লাগিয়ে নিন।

ডেইলি বাংলাদেশ/জেএমএস