Alexa ‘ঈদের আগেই বেতন-বোনাস পরিশোধের দাবি’

‘ঈদের আগেই বেতন-বোনাস পরিশোধের দাবি’

নিজস্ব প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১৩:৩০ ২২ মে ২০১৯   আপডেট: ১৪:২৯ ২২ মে ২০১৯

ফাইল ছবি

ফাইল ছবি

ঈদের আগেই গার্মেন্টস ও গণমাধ্যম কর্মীদের বেতন ও বোনাস পরিশোধের দাবি জানিয়েছেন জাতীয় পার্টির ভারপ্রাপ্ত চেয়ারম্যান গোলাম মুহম্মদ কাদের।

বুধবার এক বিবৃতিতে জাপার ভারপ্রাপ্ত চেয়ারম্যান পোশাক শ্রমিক ও গণমাধ্যম কর্মীদের সব বকেয়া বেতন ও পাওনা পরিশোধের এ দাবি জানান।

জিএম কাদের বলেন, পোশাক শিল্পের শ্রমিকরা দেশের অর্থনীতিতে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখেন। তাদের শ্রম ও ঘামে অর্থনীতির ভীত শক্তিশালী হয়। কিন্তু দুঃখজনক বিষয় হল, তারাই সব চেয়ে বেশি অবহেলিত জীবনযাপন করছেন। 

তিনি বলেন, আবার গণমাধ্যম কর্মীরা যারা দেশ ও মানুষের অধিকার নিয়ে কথা বলেন, তারাও নিজেদের অধিকার নিয়ে কথা বলতে পারেন না। দুঃখজনক হলেও সত্য, অনেক গণমাধ্যমে সংবাদ কর্মীদের বেতন কয়েক মাস পর্যন্ত বকেয়া রয়েছে। কষ্ট আছে বোনাস পাওয়ার প্রশ্নেও।

জাপা আশা করছে, তৈরি পোশাক শিল্প ও বেসরকারি গণমাধ্যমের মালিকরা ২৫ রমজানের আগেই তাদের কর্মীদের বকেয়া বেতন ও বোনাস পরিশোধ করবেন। যাতে সবাই এক সঙ্গে ঈদের আনন্দ উপভোগ করতে পারেন। ঈদের অনাবিল আনন্দ যেন একই সঙ্গে দোলা দেয় প্রতিটি বাংলাদেশির হৃদয়ে।

এ ব্যাপারে সরকারের সংশ্লিষ্ট দফতরগুলো কার্যকর উদ্যোগ নেবে এমন প্রত্যাশাও করেন জাতীয় পার্টির ভারপ্রাপ্ত চেয়ারম্যান গোলাম মুহম্মদ কাদের।

ডেইলি বাংলাদেশ/এস.আর/এলকে/আরএইচ