ইয়র্কারে মালিঙ্গাই বিশ্বসেরা : বুমরাহ

ইয়র্কারে মালিঙ্গাই বিশ্বসেরা : বুমরাহ

স্পোর্টস ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১৮:১৩ ৫ জুন ২০২০   আপডেট: ১৮:১৫ ৫ জুন ২০২০

ইয়র্কারে মালিঙ্গাই বিশ্বসেরা : বুমরাহ

ইয়র্কারে মালিঙ্গাই বিশ্বসেরা : বুমরাহ

ইয়র্কারে শ্রীলংকার বর্তমান টি-টোয়েন্টি অধিনায়ক লাসিথ মালিঙ্গা বিশ্বসেরা বলে মন্তব্য করেছেন ভারতের পেসার জসপ্রিত বুমরাহ। তিনি বলেন, ‘এতে কোন সন্দেহ নেই যে, ইয়র্কারে মালিঙ্গাই সেরা। বিশ্ব ক্রিকেটে মালিঙ্গাই সবচেয়ে ভাল ইয়র্কার দিতে পারেন’।

বৃহস্পতিবার মুম্বাই ইন্ডিয়ান্সের টুইটার হ্যান্ডলে মালিঙ্গা প্রশংসা করেন বুমরাহ। ভারতের জনপ্রিয় টি- টোয়েন্টি লিগ আইপিএলে মুম্বাই ইন্ডিয়ান্সের হয়ে একত্রে খেলেন মালিঙ্গা ও বুমরা। একত্রে খেলতে গিয়ে মালিঙ্গার কাছ থেকে অনেক কিছু শিখতে পেরেছন বলেও জানান বুমরা।

বোলিংএ বৈচিত্র্য আনা, স্লোয়ার ডেলিভারি ও ইয়র্কার শিল্প মালিঙ্গার কাছ থেকেই রপ্ত করেছেন বুমরাহ। যা তার বোলিংএ উন্নতিতে বড় ভূমিকা রেখেছে বলে আবারো স্বীকার করলেন তিনি।

বুমরা বলেন, মালিঙ্গার কাছ থেকে আমি অনেক কিছু শিখতে পেরেছি। যা আমার বোলিংএ উন্নতি ঘটিয়েছে। মালিঙ্গা বিশ্বের অন্যতম সেরা বোলার। তার কাছ থেকে শিখতে পারাটা বড় সুযোগ ছিলো আমার জন্য।

মালিঙ্গার ইয়র্কার বিশ্বসেরা অ্যাখায়িত করলেন বুমরাহ বরেন, ক্রিকেটবিশ্বে সবচেয়ে ভাল ইয়র্কার দেয় মালিঙ্গা। বহুদিন ধরে একই ধারাবাহিকতা রেখেছেন তিনি। নিজের প্রতিভাকে এ ভাবে কাজে লাগানো সহজ নয়।

করোনাভাইরাসের কারণে দু’মাসের বেশি সময় ধরে মাঠের বাইরে রয়েছে বিশ্ব ক্রিকেটের খেলোয়াড়রা। একই অবস্থা বুমরাহরও। তবে মাঠে ফিরতে তর সইছে না তার। আইপিএল, আন্তর্জাতিক ম্যাচ যাই হোক না কেন, মাঠে ফিরতে চান বুমরাহ। 

তিনি বলেন, দীর্ঘদিন ধরে গৃহবন্দি। সময়টা উপভোগ করছি। কিন্তু আমরা পেশাদার ক্রিকেটার। মাঠে থাকতেই পছন্দ করি। যত দ্রুত হোক মাঠে ফেরার প্রত্যাশা করছি। মাঠে ফেরার আগে দু’সপ্তাহ ফিটনেস ট্রেনিং করলে, পুরনো রুপ ফিরে পাবো বলে আশা করি।

সম্প্রতি আইসিসি-র ওয়েবসাইটে করোনা পরবর্তী পরিস্থিতির ক্রিকেট নিয়েও প্রতিক্রিয়া ব্য্যক্ত করেন বুমরা। 

তিনি বলেন, আমি কখনও বেশি উৎসব পছন্দ করি না। উইকেট পাওয়ার পরে সেই অনুভূতিই আমাকে খুশি করে। বাড়তি উচ্ছ্বাস দেখানোর প্রয়োজন পড়ে না। মাঠে ফিরলে করোনার কারণে আমাদের আরও সর্তক হতে হবে।

ডেইলি বাংলাদেশ/আরএস