Alexa ইলিশ শিকারে গিয়ে দুই স্পিডবোটের সংঘর্ষ, প্রাণ গেল জেলের

ইলিশ শিকারে গিয়ে দুই স্পিডবোটের সংঘর্ষ, প্রাণ গেল জেলের

শরীয়তপুর প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১৬:৪৪ ২৩ অক্টোবর ২০১৯  

ছবি : সংগৃহীত

ছবি : সংগৃহীত

শরীয়তপুর জাজিরা উপজেলার পদ্মা নদীতে মা ইলিশ শিকার গিয়ে দুই স্পিডবোটের সংঘর্ষে স্বপন মোল্যা নামে এক জেলে নিহত হয়েছেন।

এ ঘটনায় চার জেলেকে আটক করেছে পুলিশ। বুধবার ভোর সাড়ে ৪টার দিকে উপজেলার পালের চর এলাকার পদ্মা নদীতে এ  দুর্ঘটনা ঘটে।

নিহত স্বপন মোল্যা উপজেলার পূর্বনাওডোবা ইউপির হাসেম ফরাজীকান্দি গ্রামের হাকিম মোল্যার ছেলে। তার স্নেহা আক্তার ও তানহা আক্তার নামে দুই সন্তান রয়েছে।

আটকরা হলেন- মুন্সিগঞ্জ জেলার লৌহজং উপজেলার বেজগঞ্জ গ্রামের তালেব আলী আকনের ছেলে মো. হাবিব আকন, চন্দ্রাড়ী গ্রামের দুলু মিয়া ফকিরের ছেলে মো. দবির হোসেন ফকির, ভোলা জেলার মনপুরা উপজেলার সোনারচর গ্রামের সামচুদ্দিন মৌলভীর ছেলে মো. আলী আজগর  ও সোনারচর গ্রামের মুনাফ খাঁর ছেলে মো. মনির খাঁ।

নিষেধাজ্ঞা অমান্য করে বুধবার ভোরে স্পিডবোট নিয়ে পদ্মা নদীতে মা ইলিশ শিকার যায় স্বপন মোল্যা ও তার সহযোগীরা। স্পিডবোট জাজিরা উপজেলার পালের চর বাজার সংলগ্ন এলাকায় পৌঁছালে নিয়ন্ত্রণ হারিয়ে আরেকটি স্পিডবোটের সঙ্গে সংঘর্ষ হয়। তখন স্বপন মোল্যা গুরুতর আহত হয়ে পদ্মা নদীতে পড়ে হাবুডুবু খেতে থাকে এবং বলতে থাকে আমাকে বাঁচাও।

তখন অন্যান্য জেলারা তাকে উদ্ধার করে জাজিরা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে চিকিৎসক তাকে মৃত বলে ঘোষণা করেন। এ ঘটনায় জাজিরা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স থেকে চার জেলেকে জিজ্ঞাসাবাদের জন্য আটক করেছে জাজিরা থানা পুলিশ।

জাজিরা থানার ওসি মো. নাসির উদ্দিন শেখ বলেন, পদ্মা নদীতে ইলিশ শিকারে এসে দুই স্পিডবোটের সংঘর্ষে এক জেলে নিহত হয়। এ ঘটনায় মামলা হয়েছে।

ডেইলি বাংলাদেশ/জেএইচ