ইরানে দুইশ ছাড়াল করোনায় মৃতের সংখ্যা

ইরানে দুইশ ছাড়াল করোনায় মৃতের সংখ্যা

আন্তর্জাতিক ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ০৩:০৬ ২৯ ফেব্রুয়ারি ২০২০   আপডেট: ০৩:১৪ ২৯ ফেব্রুয়ারি ২০২০

করোনাভাইরাসে আক্রান্ত রোগীকে চিকিৎসা দেয়া হচ্ছে। (ছবি সংগৃহীত)

করোনাভাইরাসে আক্রান্ত রোগীকে চিকিৎসা দেয়া হচ্ছে। (ছবি সংগৃহীত)

ইরানে করোনাভাইরাসে মৃতের সংখ্যা বেড়ে ২১০ জনে দাঁড়িয়েছে। দেশটির হাসপাতাল সূত্রের বরাত দিয়ে শুক্রবার এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসি।

এর আগে সকালে দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয়ের পক্ষ থেকে বলা হয়, ৩৪ জনের মৃত্যুর কথা। তবে দেশটির কর্তৃপক্ষ করোনায় মৃত্যুর যে তথ্য দিয়েছে, সংখ্যাটি আসলে তার চেয়ে ছয় গুণ বেশি বলে বিবিসির প্রতিবেদনে বলা হয়েছে।

ইরানের স্বাস্থ্য মন্ত্রণালয়ের বরাতে বিসিবি পার্সিয়ান জানিয়েছে, নিহতদের বেশিরভাগই দেশটির রাজধানী তেহরান এবং কোম শহরের। কোম শহরেই প্রথম কভিড-১৯ শনাক্ত করা হয়। পরে তা আশপাশের শহরে ছড়িয়ে পড়ে।

মধ্যপ্রাচ্যের দেশগুলোর মধ্যে ইরানেই করোনাভাইরাসে আক্রান্ত ও মৃতের সংখ্যা সবচেয়ে বেশি।

বিশ্বব্যাপী ৫৪টি দেশ ও অঞ্চলে ছড়িয়ে পড়েছে করোনাভাইরাস। এখন পর্যন্ত এই ভাইরাসে মৃত্যু হয়েছে দুই হাজার ৮৫৮ জনের। আক্রান্ত হয়েছে ৮৩ হাজার ৩৭৯ জন। অপরদিকে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৩৬ হাজার ৪৩৬ জন।

সবমিলিয়ে যতই দিন যাচ্ছে করোনা আতঙ্ক ততই বাড়ছে। এখনো এই ভাইরাস মোকাবিলা করতে পারছে না বিশ্ববাসী। এ পরিস্থিতি ‘বৈশ্বিক মহামারীর’ আকার ধারণ করতে পারে বলে জানিয়েছে বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও)।

সর্বশেষ নিউজিল্যান্ড, নেদারল্যান্ডস, নাইজেরিয়া, বেলারুশ ও লিথুয়ানিয়াও নিজেদের দেশে প্রথম করোনা ভাইরাস আক্রান্ত রোগী পাওয়ার খবর নিশ্চিত করেছে। এশিয়া, ইউরোপ, আমেরিকা, আফ্রিকা, অস্ট্রেলিয়া-কোনো মহাদেশ বাদ যায়নি এই ভাইরাসের আক্রমণ থেকে।

ডেইলি বাংলাদেশ/আরএ