Alexa ইমরান খানকে দেয়া বিমানটি ফিরিয়ে নেন ‘ক্ষুব্ধ’ সৌদি যুবরাজ!

ইমরান খানকে দেয়া বিমানটি ফিরিয়ে নেন ‘ক্ষুব্ধ’ সৌদি যুবরাজ!

আন্তর্জাতিক ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১৭:১৪ ৯ অক্টোবর ২০১৯   আপডেট: ১৭:১৮ ৯ অক্টোবর ২০১৯

সংগৃহীত

সংগৃহীত

জাতিসংঘের সাধারণ পরিষদের সভায় পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খানের দেয়া বক্তব্যে ‘ক্ষুব্ধ’ হয়েছেন সৌদি যুবরাজ মোহাম্মদ বিন সালমান। 

এ কারণে নিউইয়র্ক থেকে ইসলামাবাদ ফেরার জন্য ইমরানকে যুবরাজ সালমান যে বিলাসবহুল ব্যক্তিগত বিমান দিয়েছিলেন তা ফিরিয়ে নেন।

৪ অক্টোবর পাকিস্তানের ম্যাগাজিন ফ্রাইডে টাইমস-এর প্রতিবেদনে বলা হয়, সৌদি যুবরাজকে ক্ষিপ্ত করে নিউইয়র্কে বিপাকে পড়ে যান ইমরান খান। এর ফলে ইমরানকে দেয়া বিলাসবহুল বিমানটি ফেরত নিয়ে নেন সৌদি যুবরাজ।

গত মাসে জাতিসংঘের সভায় যোগ দিতে যাওয়ার আগে দু’দিনের সৌদি সফরে ছিলেন ইমরান খান। সেখান থেকে নিউইয়র্কে যাওয়ার জন্য সৌদি যুবরাজের একটি বিমান দেয়া হয়েছিল ইমরান খানকে। তবে ইসলামাবাদ থেকে ফেরার সময়েই বিপত্তি ঘটে। নিউইয়র্ক থেকে আকাশে বিমান ওড়ার পর বিমানটিতে যান্ত্রিক ত্রুটি দেখা যায়। ফিরিয়ে আনা হয় বিমানটি।

পাকিস্তানের ওই সংবাদমাধ্যমটি দাবি করছে, বিমানটিতে কোনো যান্ত্রিক ত্রুটি ছিল না। সৌদি যুবরাজ ওই বিমান থেকে পাকিস্তানি প্রতিনিধিদলকে নামিয়ে আনতে বলেন। 

একটি সূত্র বলছে, ইসলামি দেশের প্রতিনিধিরা ইমরান খানের ওপরে ক্ষুব্ধ। এই প্রেক্ষিতে ওই সিদ্ধান্ত নেন সৌদি যুবরাজ। পাশাপাশি ইরানের সঙ্গে পাকিস্তানের যোগাযোগকেও ভালো চোখে দেখছে না সৌদি আরব। 

অন্যদিকে, ওই খবরকে ভিত্তিহীন বলে উড়িয়ে দিয়েছেন পাকিস্তান সরকারের এক মুখপাত্র।

ডেইলি বাংলাদেশ/এমকে