Alexa ইন্দোরে টাইগারদের উইকেটরক্ষক কে?

ইন্দোরে টাইগারদের উইকেটরক্ষক কে?

স্পোর্টস ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১৮:০৬ ১৩ নভেম্বর ২০১৯  

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

রাত পোহালেই ভারতের বিপক্ষে প্রথম টেস্টে মাঠে নামবে বাংলাদেশ। টি-টোয়েন্টি সিরিজ হারলেও টেস্ট সিরিজ নিয়ে প্রত্যয়ী নতুন অধিনায়ক মুমিনুল হক। ব্যাটে-বলে সর্বোচ্চটা দেয়ার জন্য প্রস্তুত টাইগাররা। তবে গ্লাভস হাতে কে থাকছেন? সেটা নিয়ে দুশ্চিন্তা এখনো দূর হয়নি।

টেস্টে উইকেটরক্ষকের দায়িত্ব পালন করবেন না বলে জানিয়েছেন মুশফিকুর রহিম। গত মাসে এক সাক্ষাৎকারে তিনি বলেছিলেন, টেস্টে উইকেটের পিছনে না দাাঁড়ানোর সিদ্ধান্ত কোচ রাসেল ডোমিঙ্গোকে জানিয়েছেন তিনি। এর ফলে দলের প্রথম পছন্দ হিসেবে উঠে আসেন লিটন দাস। সাকিব-তামিম বিহীন ব্যাটিং লাইনআপের সাতে নামবেন তিনি।

যদিও টেস্ট ক্যারিয়ারে ব্যাট হাতে মোটেও সফল নন লিটন। ১৬ টেস্টের ২৮ ইনিংসে ২৩.৭১ গড়ে ৬৬৪ রান করেছেন লিটন। তবে যে কয় টেস্টে তিনি উইকেটরক্ষক হিসেবে খেলেছেন সেসব ম্যাচে তুলনামূলক ভালো করেছেন ব্যাট হাতেও।

দলে দ্বিতীয় পছন্দ হিসেবে আছেন মোহাম্মদ মিথুন। যদিও ব্যাট হাতে তিনি লিটন দাসের চেয়ে আরো পিছনে। ৫ টেস্ট খেলা মিথুন ৯ ইনিংসে করেছেন ১৯১ রান। গড় ২১.২২। বাংলাদেশ যদি পাঁচজন বোলার নিয়ে খেলতে নামে কেবল তখনই উইকেট সামলানোর জন্য বিবেচনায় আসতে পারেন মিথুন।

ডেইলি বাংলাদেশ/এম