Alexa ইতি টানলেন পোর্টারফিল্ড, নতুন অধিনায়ক বলবির্নি

ইতি টানলেন পোর্টারফিল্ড, নতুন অধিনায়ক বলবির্নি

স্পোর্টস ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১৮:৫৩ ৮ নভেম্বর ২০১৯   আপডেট: ১৮:৫৫ ৮ নভেম্বর ২০১৯

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

আয়ারল্যান্ডের টেস্ট ও ওয়ানডে দলের নতুন অধিনায়ক হিসেবে দায়িত্ব নিচ্ছেন অ্যান্ড্রু বলবির্নি। এর মধ্য দিয়ে দীর্ঘ ১১ বছরের অধিনায়কত্বে সমাপ্তি টানলেন উইলিয়াম পোর্টারফিল্ড।

২০০৮ সালে ট্রেন্ট জনসনের উত্তরসূরী হিসেবে আয়ারল্যান্ডের নেতৃত্বে আসেন পোর্টারফিল্ড। ২০১৮ সালের মে মাসে দেশটির অভিষেক টেস্টে পাকিস্তানের বিপক্ষে আয়ারল্যান্ড মাঠে নেমেছিলো তারই নেতৃত্বে।

২৫৩ ম্যাচে নেতৃত্ব দিয়েছেন পোর্টারফিল্ড। এর মধ্যে আছে দুটি বিশ্বকাপও। ক্যাপ্টেন্সি ছাড়লেও ব্যাটসম্যান হিসেবে ক্যারিয়ার সামনে নিয়ে যেতে চান ৩৫ বছর বয়সী এ ক্রিকেটার।

নতুন অধিনায়কত্বের দায়িত্ব নিয়ে উচ্ছ্বসিত বলবির্নি। তিনি বলেন, ‌দেশের নেতৃত্ব পেয়ে আমি নিজেকে সম্মানিত বোধ করছি। আমি খুবই উত্তেজিত, আমরা খুবই ব্যস্ত একটি বছরে পা দিতে যাচ্ছি। আমি, আমার পরিবার এবং যারা আমার ক্রিকেট যাত্রার সঙ্গে সংশ্লিষ্ট ছিলেন তাদের সবার জন্য এটা একটি গর্বের সময়। বিশেষ করে পেমব্রোক ক্রিকেট ক্লাবে আমার কোচ, সতীর্থ ও বন্ধুদের জন্য।

আয়ার‌ল্যান্ডের হয়ে সবচেয়ে দীর্ঘ সময় নেতৃত্ব দিয়েছেন পোর্টারফিল্ড। তিনি দায়িত্ব ছেড়ে বলেন, প্রায় সাড়ে এগারো বছর দেশের নেতৃত্ব দেয়া অসাধারণ ছিলো। এটা আমার জন্য দারুণ সম্মানের। অনেক চড়াই-উৎরাই ছিলো, কিন্তু আমি নিঃসন্দেহের যাত্রাটা উপভোগ করেছি।

এসময় বলবির্নিকে সর্বোচ্চ সহযোগিতা করে সর্বদা পাশে থাকার আশ্বাস দেন পোর্টারফিল্ড।

আগামী বছরের ৭ জানুয়ারি ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ওয়ানডে দিয়ে আন্তর্জাতিক ক্রিকেটে যাত্রা শুরু করবেন অধিনায়ক বলবির্নি।

ডেইলি বাংলাদেশ/এম