Alexa ইতালি আওয়ামী লীগকে দ্বিখণ্ডিত করার অপচেষ্টা প্রতিহতের আহ্বান

ইতালি আওয়ামী লীগকে দ্বিখণ্ডিত করার অপচেষ্টা প্রতিহতের আহ্বান

ইসমাইল হোসেন স্বপন, ইতালি থেকে ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ২১:২১ ২ অক্টোবর ২০১৯  

ছবি: ডেইলি বাংলাদেশ

ছবি: ডেইলি বাংলাদেশ

ইতালি আওয়ামী লীগকে দ্বিখণ্ডিত করার অপচেষ্টার প্রতিবাদে সর্বস্তরের মুজিব আদর্শের সৈনিকরা ঐক্যবদ্ধভাবে তীব্র নিন্দা ও ক্ষোভ প্রকাশ করেছে।

ইতালির রোমে গত সোমবার সন্ধ্যায় স্থানীয় একটি রেস্টুরেন্টে এক প্রতিবাদ সভায় এই ধরনের অসাংগঠনিক কাজ যারা করেছে তাদের বহিষ্কারের দাবি জানানো হয়।

তাৎক্ষণিক এই প্রতিবাদ সভায় সর্ব ইউরোপ আওয়ামী লীগের সভাপতি এম নজরুল ইসলাম টেলি কনফারেন্সে নেতাদের সঙ্গে কথা বলেন। সেই সঙ্গে সব মুজিব আদর্শের সৈনিকদের বিভ্রান্ত না হওয়ার আহ্বান জানান। 

তিনি বলেন, সম্মেলনের মাধ্যমে এবং গণতান্ত্রিক ও সাংগঠনিকভাবে দলের নীতি নির্ধারণ করা হবে। পরে লিখিত বিবৃতি পাঠ করে শোনানো হয়। 

এদিকে সংগঠন বিরোধী কর্মকাণ্ড, দেশ ও সরকারের বিরুদ্ধে অপপ্রচার এবং ইতালি আওয়ামী লীগকে দ্বিধা বিভক্ত ও শৃঙ্খলা ভঙ্গসহ দীর্ঘদিন থেকে অভিযুক্ত স্বঘোষিত সভাপতি ও সাধারণ সম্পাদক দাবিদার জাহাঙ্গীর ফরাজি, এম এ রব মিন্টু এবং আলি আহমেদ ঢালীকে তাদের দায়িত্ব থেকে অব্যাহতি দেয়া দাবি জানানো হয়। সেই সঙ্গে তাদের আগামী ১০ অক্টোবরের মধ্যে কেন স্থায়ী বহিষ্কার করা হবে না তার কারণ দর্শানোর নোটিশ দেয়া হয়। 

ইতালি আওয়ামী লীগের সভাপতি হাজী মো. ইদ্রিস ফরাজি ও সাধারণ সম্পাদক হাসান ইকবাল বলেছেন, দলের মধ্যে জামায়াত বিএনপি ও হাইব্রিড নেতাদের কোনো জায়গা হবে না। প্রধানমন্ত্রী শেখ হাসিনার শুদ্ধি অভিযানের সঙ্গে ইতালি আওয়ামী লীগ একাত্মতা প্রকাশ করে। 

এই সময় আওয়ামী লীগ, যুব লীগ, মহিলা লীগসহ অন্যান্য অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতারা উপস্থিত ছিলেন

ডেইলি বাংলাদেশ/এমআরকে/এসআই