Alexa ইটভাটার কবলে ভেঙে পড়েছে ৪ সড়ক

ইটভাটার কবলে ভেঙে পড়েছে ৪ সড়ক

আবু তাহের, রামগঞ্জ (লক্ষ্মীপুর) ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১৩:১৭ ২৪ জানুয়ারি ২০২০   আপডেট: ১৩:৫১ ২৪ জানুয়ারি ২০২০

ছবি: ডেইলি ‍বাংলাদেশ

ছবি: ডেইলি ‍বাংলাদেশ

লক্ষ্মীপুরের রামগঞ্জ উপজেলার দেহলা জাহাঙ্গীর ব্রিকস ফিল্ডের অবৈধ ট্রলি ও ড্রাম ট্রলির চলাচলের কারণে চারটি পাকা সড়ক ভেঙে পড়ছে। অথচ কয়েক মাস আগেই সড়কগুলো সংস্কার করা হয়েছিল। এ চারটি সড়কের বিভিন্ন জায়গায় বিশালাকার গর্তের সৃষ্টি হওয়ার পাশাপাশি ভেঙে পড়েছে। এতে সাধারণ যানবাহন চলাচল করতে পারছে না।

এ বিষয়ে লোকমান হোসেন, আব্দুর রশিদ, হাফেজ আহমেদসহ কয়েকজন গ্রামবাসী বলেন, জাহাঙ্গীর ব্রিকস ফিল্ডের ২০ থেকে ২৫টি ট্রলি ও ড্রাম ট্রলি দিয়ে প্রতিদিন বিভিন্ন ফসলি মাঠ থেকে মাটি কেটে আনা হচ্ছে। এছাড়া ট্রাকে করে বিভিন্ন স্থানে তৈরি করা ইট নেয়া হচ্ছে। এতে করে সড়কের ভীষণ ক্ষতি হচ্ছে।

এতে আলীপুর-সমেষপুর, আথাকরা-সমেষপুর, দেহলা-দেবনগর, দেহলা-নাগমুদসহ বিভিন্ন পাকা সড়ক  ফসলি জমি ও সড়কের পাশে খালে ভেঙে পড়েছে। ফলে সড়কে বিশালাকার গর্তের ফলে একদিকে যান চলাচলে বিঘ্ন হচ্ছে, অপরদিকে স্থানীয় মানুষদের নির্বিঘ্নে চলাচল ব্যাহত হচ্ছে।

এ ব্যাপারে জানতে চাইলে দেহলা জাহাঙ্গীর ব্রিকস ফিল্ডের মালিক জাহাঙ্গীর হোসেন বলেন, রামগঞ্জে ২২টি ইটভাটা পাঁচ শতাধিক ট্রলি ও ড্রাম ট্রলি সড়কে চলাচল করছে। ট্রলি চলাচল না করলে ফিল্ডে মাটি আনব কীভাবে। আর মানুষ পাকা ভবন নির্মাণ করতে ইট বহনে কী গাড়ি ব্যবহার করবে। 

এছাড়া এ প্রসঙ্গে রামগঞ্জের ইউএনও মুনতাসীন জাহান বলেন, বিষয়টি সম্পর্কে অবগত হয়েছি। তদন্ত করে আইনানুযায়ী ব্যবস্থা নেয়া হবে।

 


 

ডেইলি বাংলাদেশ/জেডআর