Alexa ইউটিউবেও দেখা যাবে অ্যাপল ইভেন্ট

ইউটিউবেও দেখা যাবে অ্যাপল ইভেন্ট

তথ্যপ্রযুক্তি ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১০:০১ ১০ সেপ্টেম্বর ২০১৯  

ছবি : সংগৃহীত

ছবি : সংগৃহীত

২০১২ সাল থেকেই মার্কিন প্রযুক্তি প্রতিষ্ঠান অ্যাপল প্রত্যেক বছরের সেপ্টেম্বরে নতুন আইফোন উন্মোচন করে থাকে। সে ধারাবাহিকতায় মঙ্গলবার অ্যাপলের কিউপারটিনো হেডকোয়ার্টারে স্টিভ জবস থিয়েটারে এক বিশেষ ইভেন্টে উন্মোচন করা হবে নতুন তিন আইফোন। গুগলের ইউটিউব প্ল্যাটফর্মে ইভেন্টটি স্ট্রিম করার পরিকল্পনা করছে প্রতিষ্ঠানটি। খবর দ্য ভার্জ।

সাম্প্রতিক বছরগুলোতে প্রতিষ্ঠানটির ইভেন্ট স্ট্রিমিংয়ের পরিধি অনেক বেড়েছে। গত বছর টুইটারের ইভেন্ট স্ট্রিম করেছিল অ্যাপল। এবার এমনটা হলে প্রথমবারের মতো অ্যাপলের কোনো ইভেন্ট ইউটিউবে সরাসরি স্ট্রিম করা হবে, যা দর্শক সংখ্যা অনেক গুণ বাড়াবে।

এর আগে ২০১৫ সালে উইন্ডোজ ১০ গ্রাহকদের ইভেন্ট স্ট্রিম দেখার সুযোগ দিয়েছিল অ্যাপল। আগের বছরই ডাব্লিউডাব্লিউডিসি-তে ক্রোম এবং ফায়ারফক্স ব্রাউজারের জন্যও এটি উন্মুক্ত করা হয়। এবারের ইভেন্টটি অনুষ্ঠিত হবে মঙ্গলবার বাংলাদেশ সময় রাত ১১টায়, সেটি ইউটিউবে দেখানোর সম্ভবনাই বেশি।

এবারের আসরে আইফোন ১১, আইফোন ১১ প্রো ও আইফোন ১১ প্রো ম্যাক্স উন্মোচন করবে অ্যাপল। তবে শুধু পণ্য নয় নিজেদের কিছু সেবার ব্যাপারেও ঘোষণা দেবে মার্কিন প্রতিষ্ঠানটি।

ডেইলি বাংলাদেশ/এনকে