ইউএস ওপেন থেকে সরে দাঁড়ালেন চ্যাম্পিয়ন নাদাল

ইউএস ওপেন থেকে সরে দাঁড়ালেন চ্যাম্পিয়ন নাদাল

স্পোর্টস ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১৩:৩০ ৫ আগস্ট ২০২০  

ইউএস ওপেন চ্যাম্পিয়ন রাফায়েল নাদাল

ইউএস ওপেন চ্যাম্পিয়ন রাফায়েল নাদাল

মহামারি করোনাভাইরাসের সংকট কাটিয়ে মাঠে ফিরেছে ক্রিকেট ও ফুটবল। তবে এখনো কোর্টে ফেরেনি টেনিস। অস্ট্রেলিয়ান ওপেনের পর আয়োজন হয়নি আর কোনো গ্র্যান্ড স্লাম টুর্নামেন্ট। বাতিল হয়েছে উইম্বলডন। পেছানো হয়েছে ফ্রেঞ্চ ওপেন। তবে চলতি মাসে ইউএস ওপেন আয়োজনের খবর শোনা যাচ্ছে। কিন্তু করোনাভাইরাস ঝুঁকির কারণে এই টুর্নামেন্ট থেকে নিজেকে সরিয়ে নিয়েছেন বর্তমান চ্যাম্পিয়ন রাফায়েল নাদাল। 

সামাজিক যোগাযোগমাধ্যম টুইটার ও ইনস্টাগ্রামে নাদাল জানিয়েছেন, ‘অনেক ভেবে চিন্তে সিদ্ধান্ত নিয়েছি, এ বছর আমি ইউএস ওপেন খেলবো না। বিশ্বব্যাপী কোভিড-১৯ পরিস্থিতি এখনো নিয়ন্ত্রণে আসেনি। আক্রান্তের সংখ্যা বাড়ছে প্রতিনিয়ত। গেল চার মাস ধরে টেনিস না হওয়ার কারণে বার্ষিক সূচিতে যে সমস্যার সৃষ্টি হয়েছে, তা খুবই বিরক্তিকর। তবে এতো সমস্যার পরেও টেনিসের সূচি শেষ করতে চাইছেন, তাদের চেষ্টাকে আমি শ্রদ্ধা জানাই ও ধন্যবাদ দেই।

যুক্তরাষ্ট্র টেনিস অ্যাসোসিয়েশন, ইউএস ওপেন আয়োজক, এটিপিসহ বিশ্বব্যাপী সকল দর্শকদের প্রতি আমার সম্মান। এমন সিদ্ধান্ত একদমই নিতে চাইনি, কিন্তু এবার আমি আমার মনের ডাকে সাড়া দিচ্ছি। এবারের মতো টুর্নামেন্টে অংশ না নেয়াটাই ভালো হবে মনে হচ্ছে’।

আগস্টের ৩১ তারিখ থেকে নিউইয়র্কে ইউএস ওপেন অনুষ্ঠিত হওয়ার কথা। ফলে ১৯৯৯ সালের ইউএস ওপেনের পর এই প্রথম রজার ফেদেরার বা রাফায়েল নাদাল বিহীন কোনো গ্র্যান্ড স্লাম দেখবে বিশ্ব। হাঁটুতে অস্ত্রোপচারের কারণে এর মধ্যেই কোর্টের বাইরে ফেদেরার।

তবে শুধু নাদালই নন, নারী এককের শীর্ষ খেলোয়াড় অ্যাশলি বার্টিও এবার ইউএস ওপেন খেলবেন না। সম্প্রতি এই ঘোষণা দেন তিনি। তবে গতবারের চ্যাম্পিয়ন বিয়াঙ্কা অ্যান্দ্রিস্কু খেলবেন।

ডেইলি বাংলাদেশ/আরএস