ইউএস ওপেনে খেলা নিয়ে অনিশ্চিত জকোভিচ

ইউএস ওপেনে খেলা নিয়ে অনিশ্চিত জকোভিচ

স্পোর্টস ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১৯:১৮ ৯ জুলাই ২০২০  

বিশ্বের এক নম্বর টেনিস তারকা নোভাক জকোভিচ

বিশ্বের এক নম্বর টেনিস তারকা নোভাক জকোভিচ

কোর্টে টেনিস ফেরাতে প্রদর্শণী টুর্নামেন্ট আদ্রিয়া ট্যুরের আয়োজন করেন বিশ্বের এক নম্বর তারকা নোভাক জকোভিচ। আর এতেই মহামারি করোনাভাইরাসে আক্রান্ত হন এ সার্বিয়ান তারকা। সম্প্রতি করোনাভাইরাস থেকে নেগেটিভ হওয়া জকোভিচ সার্বিয়ান পত্রিকায় বলেছেন আসন্ন ইউএস ওপেনে খেলার ব্যপারে এখনো তিনি শতভাগ নিশ্চিত নন।

এ সম্পর্কে সার্বিয়ান তারকা বলেন, ‘আমি এখনো জানিনা ইউএস ওপেনে খেলবো কিনা। তবে ওয়াশিংটন ও সিনসিনাতিতে খেলবো না এটা নিশ্চিত’।

আগামী মাস থেকে কোর্টে ফিরছে এটিপি ও ডব্লিউটিএ ট্যুর। যদিও বেশ কয়েকজন পেশাদার খেলোয়াড় কোভিড-১৯’ এ আক্রান্ত রয়েছেন। করোনা পরবর্তী টেনিস কোর্টে ফেরার পর ইউএস ওপেনই হতে পারে সর্বপ্রথম গ্র্যান্ড স্ল্যাম। আগামী ৩১ আগস্ট থেকে পূর্ব নির্ধারিত সূচী অনুযায়ী দর্শকশুন্য স্টেডিয়ামে এই স্ল্যাম শুরু হবার কথা রয়েছে।

জকোভিচ ফের অনুশীলন শুরু করেছেন। যদিও তিনি ক্লে কোর্টে অংশগ্রহণের বিষয়টি নিশ্চিত করে জানিয়েছেন, ‘এখনো পর্যন্ত রোলা গ্যাঁরোতে অংশগ্রহণের বিষয়টি নিশ্চিত করছি। আর এ লক্ষ্যে প্রস্তুতি হিসেবে মাদ্রিদ ও রোমে অংশ নিব’।

আগস্ট থেকে সংশোধিত এটিপি র‌্যাঙ্কিং পদ্ধতির সিদ্ধান্ত সঠিক হয়েছে বলেই দাবী করেছেন জকোভিচ। গত ২ জুলাই তিনি স্বস্ত্রীক করোনা নেগেটিভের বিষয়টি নিশ্চিত করেছিলেন। 

জুনে আদ্রিয়া ট্যুরে জকোভিচ ছাড়াও আরো আক্রান্ত হয়েছেন গ্রিগর দিমিত্রভ, বর্না কোরিচ ও ভিক্টর ট্রয়িসকি। একইসাথে জকোভিচের কোচ গোরান ইভানিসেভিচও পরবর্তীতে কোভিড-১৯’ এ আক্রান্ত হন।

ডেইলি বাংলাদেশ/আরএস