Alexa ইউএনওকে দেখেই পেঁয়াজের দাম কমলো ৪৫ টাকা 

ইউএনওকে দেখেই পেঁয়াজের দাম কমলো ৪৫ টাকা 

নান্দাইল (ময়মনসিংহ) প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১৭:২৭ ১৮ নভেম্বর ২০১৯   আপডেট: ১৭:৩৯ ১৮ নভেম্বর ২০১৯

ছবি : ডেইলি বাংলাদেশ

ছবি : ডেইলি বাংলাদেশ

ইউএনওকে দেখেই পেঁয়াজের দাম কমলো ৪৫ টাকা। চাঞ্চল্যকর এই ঘটনাটি ঘটেছে ময়মনসিংহের নান্দাইলে।

সোমবার নান্দাইলের ইউএনও মুহাম্মদ আব্দুর রহিম সুজন চৌরাস্তা কাচাঁমালের আড়ত ও খুচরা বাজার মনিটরিং করেন। এ সময় তাকে দেখেই বাজারের পেঁয়াজ বিক্রেতারা কেজি প্রতি দাম ৪৫ টাকা কমিয়ে ফেলেন।
 
ইউএনও গোপন সংবাদে জানতে পারেন নান্দাইল চৌরাস্তা বারুইগ্রাম বাজারের কাচাঁমালের আড়তদার/পাইকারি বিক্রেতারা প্রতি কেজি পেঁয়াজ  ১৮০ টাকা থেকে ২০০ টাকা কেজি দরে বিক্রী করছেন। পাশাপাশি খুচরা বাজারে প্রতি কেজি ২১০ টাকা থেকে ২২০ টাকা পেয়াঁজ বিক্রি করা হচ্ছে। এমন সংবাদের ভিত্তিতে দ্রুত অভিযানে বের হন।

 প্রশাসনের আকস্মিক এই তৎপরতা টের পেয়ে পেয়াঁজের দাম কমিয়ে খুচরা প্রতি কেজি দেশি পেয়াঁজ ১৭৫, পাইকারি পেয়াঁজ প্রতি কেজি ১৫০ টাকা বিক্রী শুরু করে। 

ইউএনও কাচাঁমালের আড়তে প্রবেশ করে আড়তদারদেরকে পাইকারিভাবে পেয়াঁজের ধরন অনুযায়ী ১৪০টাকা ও ১৬৫ টাকা বিক্রি করা সহ নিয়মিত সব ধরনের কাচাঁমালের পাইকারি ও খুচরা মূল্য তালিকা টানানোর জন্য নির্দেশনা দেন। অন্যথায় জরিমানা করা হবে বলে হুঁশিয়ারি দেন।

 এছাড়া বাজারের প্রতিটি দোকানে সরকারি নিষিদ্ধ ঘোষিত পলিথিন বিক্রি না করার জন্য কঠোর নির্দেশনা দেন। এসময়  সাংবাদিক  এনামুল হক বাবুল, এবি সিদ্দিক খসরু প্রমুখ উপস্থিত ছিলেন। 

ডেইলি বাংলাদেশ/জেএইচ