ইংল্যান্ড সফরের অনুমতি পেল ওয়েস্ট ইন্ডিজ

ইংল্যান্ড সফরের অনুমতি পেল ওয়েস্ট ইন্ডিজ

স্পোর্টস ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১৯:৫৬ ৩০ মে ২০২০  

উইন্ডিজ ক্রিকেট দল

উইন্ডিজ ক্রিকেট দল

করোনাভাইরাসের কারণে দীর্ঘদিন ধরেই স্থবির হয়ে ছিল ক্রীড়াঙ্গন। অন্যান্য খেলার মতো ক্রিকেটও ধীরে ধীরে শুরু হওয়ার পথে। প্রাথমিকভাবে ইংল্যান্ড-ওয়েস্ট ইন্ডিজ সিরিজ দিয়েই শুরু হচ্ছে করোনাপরবর্তী যুগের ক্রিকেট। ইংল্যান্ড আগে থেকে রাজি থাকলেও এবার সেখানে সফরের জন্য অনুমতি পেয়েছে ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট দল।

এরই মাঝে স্বাস্থ্যবিধি মেনে অনুশীলন শুরু করেছে ইংল্যান্ড ক্রিকেট দলের খেলোয়াড়রা। উইন্ডিজ দলও হাঁটছে সেই পথে। দুই ভাগে ভাগ হয়ে শনিবার অনুশীলন শুরু করেছে তারা। 

এর আগে উইন্ডিজ ক্রিকেট বোর্ডের টেলি-কনফারেন্স সভায় ইংল্যান্ড সফরের অনুমতি দেয়া হয়। এ নিয়ে উইন্ডিজ ক্রিকেট বোর্ডের প্রধান রিকি স্কেরিট বলেন, ‘আমি ধন্যবাদ দিতে চাই উইন্ডিজ ক্রিকেটের ম্যানেজমেট ও বোর্ডের মেডিকেল টিমকে। এই সভায় ইংল্যান্ড সফর ও বোর্ডের আর্থিক বিষয়াদি নিয়ে আলোচনা হয়েছে। আশা করি দ্রুতই সবকিছু সমাধান হয়ে যাবে। আমরা ৩ জুন এ নিয়ে বিস্তারিত জানাবো।’ 

সফর শুরুর আগে ১৪ দিন কোয়ারেন্টিনে থাকবেন ক্যারিবীয় ক্রিকেটাররা। এছাড়া সিরিজ চলাকালীন কোনো ক্রিকেটার করোনা আক্রান্ত হলে তাকে সঙ্গে সজ্ঞে দল থেকে আলাদা করা হবে। এরইমধ্যে ম্যাচ চলাকালীন কোনো খেলোয়াড় করোনা আক্রান্ত হলে তার বদলি খেলোয়াড় আইন চালুর দাবি জানিয়েছে ইসিবি। 

ডেইলি বাংলাদেশ/এএল