ইংল্যান্ডে গ্যালারিতে বসে খেলা দেখছেন লাদেন!

ইংল্যান্ডে গ্যালারিতে বসে খেলা দেখছেন লাদেন!

স্পোর্টস ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১৬:৫৫ ২৫ জুন ২০২০   আপডেট: ১৬:৫৮ ২৫ জুন ২০২০

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

করোনাভাইরাসের কারণে দীর্ঘদিন বন্ধ থাকার পর ফের শুরু হয়েছে ইউরোপীয় লিগ ফুটবল। করোনা থেকে সাবধান থাকতে সব ম্যাচ অনুষ্ঠিত হচ্ছে দর্শকশূন্য স্টেডিয়ামে। তবে ইংল্যান্ডের লিগে এবার গ্যালারিতে দেখা গেছে জঙ্গী সংগঠন আল কায়েদার সাবেক প্রধান ওসামা বিন লাদেনকে! এই ঘটনা নিয়ে এরই মাঝে শুরু হয়েছে ব্যাপক আলোচনা-সমালোচনা। 

অবশ্য বাস্তবে লাদেনকে দেখা যায়নি। আমেরিকার দাবি অনুসারে তিনি মারা গেছেন কয়েক বছর আগেই। খেলোয়াড়রা যেনো গ্যালারি ফাঁকা মনে না করেন এ জন্য বিভিন্ন লিগে দর্শক সারীতে বিভিন্ন মানুষের প্রতিকৃতি সম্পন্ন কার্ডবোর্ড বসানোর চল শুরু হয়েছে। ইংল্যান্ডের দ্বিতীয় সারির ফুটবল লিগের দল লিডস ইউনাইটেড তাদের ঘরের মাঠে এমনই অনেক দর্শকের ছবি সম্বলিত কার্ডবোর্ড স্থাপন করেছে। সেখানেই সম্মুখসারীতে দেখা গেছে লাদেনকে!

মূলত আসল দর্শকের বিকল্প হিসেবেই গ্যালারিতে নকল দর্শক রাখার চল শুরু হয়েছে। অনলাইনে কেটে রাখা টিকিটের পরিপ্রেক্ষিতে প্রতি দর্শকের জন্য একটি করে সিট বরাদ্দ রাখা হয়। এরপর সেই দর্শকের কাটআউট ছবি বোর্ডে লাগিয়ে গ্যালারিতে বসিয়ে দেয়া হয়। 

লিডস ইউনাইটেড ঠিক এই কাজটাই করেছিল। কিন্তু দর্শকসারির একদম সামনের দিকেই তারা ওসামা বিন লাদেনের কাটআউট ছবি সম্বলিত কার্ডবোর্ড বসায়, যা দেখে বলতে গেলে সবার চক্ষু চড়কগাছ হয়ে যায়।

অবশ্য এই ঘটনা প্রকাশ্যে আসার সঙ্গে সঙ্গে ২০১১ সালে যুক্তরাষ্ট্রের হামলায় নিহত লাদেনের কাটআউট সরিয়ে ফেলা হয়। এরপর পুনরায় এমন কিছু হবে না সে ব্যাপারেও আশ্বাস দিয়েছে ক্লাব কর্তৃপক্ষ। কিন্তু এতে সমালোচনা থামেনি। সমর্থকরা ক্লাব কর্তৃপক্ষকে রীতিমত ধুয়ে দিচ্ছে।

ডেইলি বাংলাদেশ/এএল