দিল্লিতে আহতদের উন্নত হাসপাতালে স্থানান্তরের নির্দেশ

দিল্লিতে আহতদের উন্নত হাসপাতালে স্থানান্তরের নির্দেশ

আন্তর্জাতিক ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১২:৩৫ ২৬ ফেব্রুয়ারি ২০২০   আপডেট: ১২:৩৬ ২৬ ফেব্রুয়ারি ২০২০

ছবি: পাহারায় নিযুক্ত রয়েছে নিরাপত্তা বাহিনী

ছবি: পাহারায় নিযুক্ত রয়েছে নিরাপত্তা বাহিনী

দিল্লির সহিংসতায় আহত ২২ জনকে উন্নত চিকিৎসার জন্য নিরাপত্তা দিয়ে আল হিন্দ হাসপাতাল থেকে সরিয়ে নিকটস্থ উন্নত সুবিধাসম্পন্ন অন্য একটি সরকারি হাসপাতালে নেয়ার নির্দেশ দিয়েছে দেশটির একটি আদালত।

বুধবার স্থানীয় সময় দিবাগত রাত ১২ টা ৩০ মিনিটে বিচারপতি এস মুরলিধারের বাসভবনে এ নির্দেশের শুনানি দেয়া হয়। শুনানিতে ২২ জনের জরুরি চিকিৎসা নিশ্চিতের নির্দেশ দেন আদালত। শুনানিতে উপস্থিত ছিলেন, দিল্লি পুলিশের যুগ্ন কমিশনার অলোক কুমার এবং পুলিশ কমিশনার (অপরাধ বিভাগ) রাজেশ দেও।

দেশটির পুলিশ খবরটি নিশ্চিত করে জানায় যে, আহত ২২ জনের নিরাপত্তা নিশ্চিত করে তাদের মুস্তফাবাদের আল হিন্দ হাসপাতাল থেকে নিকটস্থ অন্য হাসপাতালে স্থানান্তরের প্রক্রিয়া চলছে। 

এর আগে অ্যাডভোকেট সুরুর মান্ডারের ফোনালাপের পর এই বিষয়টি গ্রহণ করে আদালত। সুরুর মান্ডার আদালতকে জানান যে, উত্তর- পূর্ব দিল্লির সহিংসতায় কয়েকজনের অবস্থা এতটাই গুরুতর যে তাদের উন্নত চিকিৎসা সেবা দেয়া প্রয়োজন। তবে তাদের নিরাপদে আল হিন্দ হাসপাতাল থেকে সরকারি জিটিবি হাসপাতালে স্থানন্তরিত করা সম্ভব হচ্ছে না। তাই নিরাপত্তা দিয়ে অ্যাম্বুলেন্সের মাধ্যমে আহতদের জিটিবি হাসপাতালে সরিয়ে নেয়ার আবেদন জানান তিনি। পরবর্তীতে একটি জরুরি শুনানিতে তার আবেদনটি গ্রহণ করা হয়।

শুনানির সময় টেলিফোনে আল হিন্দ হাসপাতালের চিকিৎসক ডাঃ আনোয়ার আদালতকে জানান যে, হাসপাতালে দুইজনের মৃতদেহ পড়ে আছে। এছাড়া সেখানে ২২ জন আহত ব্যক্তি রয়েছেন যাদের উন্নত চিকিৎসা প্রয়োজন। তারা মঙ্গলবার বিকেল ৪টা পর্যন্ত পুলিশের সাহায্য নেয়ার চেষ্টা করেছে তবে তারা কোনো সাহায্য পায়নি বলেও জানান তিনি। 

পুলিশের ডিসিপি দীপক গুপ্ত জানান যে, আদালতের নির্দেশ অনুযায়ী তিনি আল হিন্দ হাসপাতালে পৌঁছেছেন এবং আহতদের সরিয়ে নেয়ার বিষয়টি প্রক্রিয়াধীন বলেও নিশ্চিত করেছেন।

সূত্র- দ্য হিন্দু

ডেইলি বাংলাদেশ/এসএমএফ