Alexa ‘আসেন ভাই, ১০ টাকায় মোনাজাতে আসেন’

‘আসেন ভাই, ১০ টাকায় মোনাজাতে আসেন’

ইদ্রিস আলম ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১০:৫৭ ১৯ জানুয়ারি ২০২০   আপডেট: ১১:১৭ ১৯ জানুয়ারি ২০২০

ছবি: ডেইলি বাংলাদেশ

ছবি: ডেইলি বাংলাদেশ

দশ টাকা, দশ টাকা, আসেন ভাই, আসেন ইজতেমা ময়দানে মোনাজাতে অংশ নিতে এভাবেই ডাকছেন ট্রাক, ইজিবাইক, রিকসাসহ ছোট ছোট যানবাহন। রোববার ভোর থেকেই চলছে এমন চিত্র।

ডাক শুনেই যেন যে যেভাবে পারছে ছুটছে। উদ্দেশ্য একটাই মোনাজাতে যেতে হবে। আগামী বছর ইজতেমা পাবে কি না তাই এ বছরের ইজতেমার শেষ মোনাজাত ধরতে ছুটে চলেছেন লাখো মুসল্লি।  

মিরপুর থেকে মোনাজাতে অংশ নিতে আসা মুসল্লি আল আমিন বলেন, প্রথম পর্বের মোনাজাতে যেতে পারিনি তাই এবার খুব সকালে বন্ধুদের নিয়ে পায়ে হেটে রওনা দিয়েছি।

ট্রাক ড্রাইভার হেলাল উদ্দিন বলেন, ভোর থেকে বের হয়েছি। তবে ভাড়া তেমন হয়নি। ১০০টাকার ভাড়া দশ টাকা করে নেয়া হচ্ছে। তারপরও ভাড়া না দিয়ে অনেকেই নেমে যাচ্ছে। কিছু বলতেও পারছি না। তবুও নিচ্ছি আখেরি মোনাজাত বলে কথা!

এদিকে হেদায়েতি বয়ান ও আখেরি মোনাজাতের মধ্য দিয়ে রোববার শেষ হচ্ছে ৫৫তম বিশ্ব ইজতেমা। সকাল ১১টা থেকে সাড়ে ১১টার মধ্যে মধ্যে আখেরি মোনাজাত হওয়ার কথা রয়েছে।

মোনাজাত পরিচালনা করবেন দিল্লির মাওলানা জমশেদ। দ্বিতীয় পর্বের আখেরি মোনাজাতে অংশ নিতে শনিবার রাত থেকেই ঢাকা ও আশপাশের এলাকা থেকে মুসল্লিরা ইজতেমা ময়দানের দিকে আসছেন স্রোতের মতো। রোববার সকালে মুসল্লিদের এই স্রোত আরো বাড়তে থাকে।

ডেইলি বাংলাদেশ/ইএ/জেএস/টিআরএইচ