Alexa ‘আসছি’ বলে নবজাতক ফেলে উধাও মা 

‘আসছি’ বলে নবজাতক ফেলে উধাও মা 

ভৈরব (কিশোরগঞ্জ) প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১৪:২১ ২৫ জানুয়ারি ২০২০   আপডেট: ১৪:২৪ ২৫ জানুয়ারি ২০২০

ফাইল ছবি

ফাইল ছবি

‘আসছি’ বলে তিন দিনের নবজাতককে ভিক্ষুকের কোলে রেখে উধাও হয়ে গেছেন মা। শুক্রবার রাত ৮টার দিকে এমন অমানবিক ঘটনা ঘটে কিশোরগঞ্জের ভৈরব বাসস্ট্যান্ড দুর্জয় মোড়ে। 

খবর পেয়ে ইউএনও লুবনা ফারজানা নবজাতককে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করেছেন।

বর্তমানে শিশুটি হাসপাতালে এক রোগীর আত্মীয় রহিমা বেগম নামে এক নারীর তত্ত্বাবধানে রয়েছে। নবজাতককে হাসপাতালে নিয়ে আসার পর তাকে দুধ পান করানো হয়েছে এবং সে সুস্থ আছে বলে নিশ্চিত করেন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের প্রধান কর্মকর্তা ডা. বুলবুল আহমেদ। 

তিনি আরো জানান, নবজাতককে দত্তক নিতে আগ্রহ প্রকাশ করছেন অনেকে, এখনও কোনো সিদ্ধান্ত হয়নি।

জানাগেছে, শহরের মুক্তিযুদ্ধের স্মৃতি ভাস্কর্য দুর্জয় মোড়ের বঙ্গবন্ধুর মুর‍্যাল এলাকায় এক ভিক্ষুকের কোলে নবজাতককে রেখে তার মা ‘আমি আসছি’ বলে চলে যায়। দীর্ঘ সময় পেরিয়ে গেলে ভিক্ষুক ফার্মেসির মালিক আশরাফুল আলম মুকুলকে বিষয়টি জানায়। পরে তিনি ইউএনওকে অবহিত করলে খরব পেয়ে নবজাতককে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়। এ ঘটনায় মুকুল ভৈরব থানায় একটি সাধারণ ডায়েরি করেছেন।

আশরাফুল আলম মুকুল জানান, কালো চাঁদরে জড়ানো অল্পবয়সী অজ্ঞাতনামা এক তরুণী তার ফার্মেসির সামনে বসা এক ভিক্ষুক নারীর কোলে নবজাতককে দিয়ে ‘খাবার খেয়ে আসছি’ বলে চলে যায়। দীর্ঘ সময় পরে নবজাতকের মা ফিরে না আসায় ওই নারী বিষয়টি আমাকে জানায়। পরে  ইউএনওকে বিষয়টি জানালে তিনি নবজাতককে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করান

ভৈরব উপজেলার ইউএনও লুবণা ফারজানা মুঠোফোনে জানান, যদি কেউ নবজাতককে দত্তক নিতে চায়, তাহলে তাকে অবশ্যই শিশু আদালতে আবেদন করে জেলা সমাজসেবা অফিসের মাধ্যমে নিতে হবে। তাছাড়া আপাদত নবজাতককে হাসপাতালে একজন নার্সের তত্বাবধায়নে রাখা হবে।

ডেইলি বাংলাদেশ/এমকে