আশা জাগিয়েও বাংলাদেশের হতাশার হার

আশা জাগিয়েও বাংলাদেশের হতাশার হার

স্পোর্টস ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ২০:১৮ ২৪ ফেব্রুয়ারি ২০২০   আপডেট: ২০:২৮ ২৪ ফেব্রুয়ারি ২০২০

একটি শট খেলার পথে মুর্শিদা খাতুন

একটি শট খেলার পথে মুর্শিদা খাতুন

অস্ট্রেলিয়ায় অনুষ্ঠিতব্য নারী ক্রিকেট বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচে ভারতের মুখোমুখি হয়েছিল বাংলাদেশ। এ ম্যাচে এক পর্যায়ে জয়ের আশা জাগালেও শেষ পর্যন্ত ১৮ রানে হেরেছে সালমা খাতুনের দল। ভারতের দেয়া ১৪৩ রানের টার্গেটে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভার শেষে ১২৪ রানের বেশি করতে পারেননি টাইগ্রেসরা।

এ ম্যাচে শুরুতে টস জিতে ফিল্ডিং করার সিদ্ধান্ত নেন বাংলাদেশ অধিনায়ক সালমা খাতুন। ইনিংসের দ্বিতীয় ওভারে দলকে সাফল্য এনে দেন অধিনায়ক নিজেই। তার চাতুর্যপূর্ণ বোলিংয়ে বিভ্রান্ত হয়ে স্ট্যাম্পিংয়ের শিকার হয়ে সাজঘরে ফেরেন তানিয়া ভাটিয়া। এর আগে ২ রান করেন তিনি।

বাংলাদেশ দলকে দ্বিতীয়বার আনন্দে ভাসান পান্না ঘোষ। মেরে খেলতে থাকা শেফালী বর্মকে ৩৯ রানে ফেরান তিনি। এরপর ভারত অধিনায়ক হারমানপ্রীত কৌরকেও আউট করেন পান্না। এর আগে তিনি করেন ৮ রান। 

নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকা ভারতের হয়ে এরপর কেউই তেমন বড় সংগ্রহ করতে পারেননি। জেমিমা রদ্রিগেজ করেন দ্বিতীয় সর্বোচ্চ ৩৪ রান। শেষদিকে ভেদা কৃষ্ণমূর্তি খেলেন ২০ রানের ক্যামিও ইনিংস। সবার সমন্বিত ইনিংসে ভর করে ৬ উইকেটে ১৪২ রান করে ভারত। বাংলাদেশের হয়ে সালমা খাতুন ও পান্না ঘোষ দুটি করে উইকেট শিকার করেন।

রান তাড়া করতে নেমে ভারতের মতোই শুরুতে উইকেট হারায় বাংলাদেশ। শামিমা সুলতানা ৩ রানে ফিরলেও সানজিদা ইসলামকে নিয়ে ৪১ রানের জুটি গড়েন মুর্শিদা খাতুন। ২৬ বলে ৩০ রানে মুর্শিদা ফিরলে ভাঙে এ জুটি। এর কিছু পরই ১০ রানে সাজঘরে ফেরেন সানজিদা।

আসা যাওয়ার মিছিলের মাঝে দলকে আশার আলো দেখান নিগার সুলতানা জ্যোতি। তার ব্যাটে ভর করে একসময় জয়ের স্বপ্ন দেখতে শুরু করে বাংলাদেশ শিবির। তবে ব্যক্তিগত ৩৫ রানে তিনি ফিরলে সে আশা শেষ হয়ে যায়। শেষ দিকে ফাহিমা খাতুনের ১৭ ও রুমানা আহমেদের ১৩ রানের ইনিংস শুধু ব্যবধান কমিয়েছে। 

নিজেদের দ্বিতীয় ম্যাচে বৃহস্পতিবার স্বাগতিক অস্ট্রেলিয়ার বিপক্ষে নামবে বাংলাদেশ। ক্যানবেরায় ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় দুপুর ২টায়।

ডেইলি বাংলাদেশ/এএল