আশরাফুলের কণ্ঠে জেমসের গান

ক্রীড়া প্রতিবেদক

প্রকাশিত: ২০:২০ ১১ জানুয়ারি ২০১৯   আপডেট: ২০:২০ ১১ জানুয়ারি ২০১৯

ফাইল ফটো

ফাইল ফটো

স্পট ফিক্সিং কেলেঙ্কারিতে জড়িয়ে দীর্ঘদিন ছিলেন মাঠের বাইরে। বাংলাদেশ প্রিমিয়ার লিগ বা বিপিএলের ষষ্ঠ আসর দিয়ে আবারো বড় পর্যায়ে ফিরেছেন ব্যাট-বল হাতে। মোহাম্মদ আশরাফুল বর্তমানে ব্যস্ত সময় কাটাচ্ছেন চিটাগং ভাইকিংসের ডেরায়।

সেখানেই এবার দেখা গেল নতুন এক আশরাফুলকে। এই আশরাফুল, ‘গায়ক’ আশরাফুল। সত্যিই তাই! কিংবদন্তী রক সঙ্গীত শিল্পী ফারুক মাহফুজ আনাম জেমসের একটি গান শোভা পেয়েছে দেশের ক্রিকেটের একসময়ের সবচেয়ে বড় তারকার কণ্ঠে।

সম্প্রতি ক্রিকেট বিষয়ক কমিউনিটি ক্রিকেটটুডেকে দেয়া এক সাক্ষাৎকারে গান গেয়ে শোনান আশরাফুল।

নিজের প্রিয় গান সম্পর্কে জানতে চাইলে আশরাফুল বলেন, জেমসের গান ভালো লাগে, আইয়ুব বাচ্চুর গান ভালো লাগে, আফজাল হোসেনের গান ভালো লাগে। সব গানই ভালো লাগে।

এ সময় আশরাফুল জেমসের ‘একবার ছুঁয়ে দেখো’ গানটি গেয়ে শোনান।

গত আসরে চিটাগং ভাইকিংস প্রত্যাশা অনুযায়ী পারফর্ম করতে পারেনি। তবে এবার দলটি আসর শুরু করেছিল জয় দিয়ে। 
আশরাফুল বলেন, নিজেদের সেরাটা ঢেলে দিলে দলটি সেরা চারে জায়গা করে নিতে পারবে। তিনি বলেন, আমি খুবই আশাবাদী। আমাদের দলটা বেশ ভারসাম্যপূর্ণ। আমাদের লোকাল কালেকশান চমৎকার হয়েছে। নিজেদের সেরাটা দিতে পারলে সেরা চারে খেলার সম্ভাবনা আছে। নকআউটে পৌঁছালে যেকোনো কিছু হওয়া সম্ভব।

‘আপনার জীবন নিয়ে যদি চলচ্চিত্র বানানো হয়, নায়ক হিসেবে কাকে দেখতে চান?’- এমন প্রশ্নের জবাবে আশরাফুল জানান, তিনিও চান তার জীবন নিয়ে কোনো চলচ্চিত্র নির্মিত হোক। যদিও কাকে নায়ক হিসেবে বেছে নেবেন টা নিয়ে ভাবেননি।

তিনি বলেন, আমি যেভাবে ক্রিকেটার হয়েছি, সংগ্রাম করেছি, আমার ইচ্ছা আছে আমি অবসর নেয়ার পর এমন কিছু করবো। তবে কাউকে নায়ক হিসেবে চিন্তা করিনি। যারা টপ লেভেলে আছে তাদেরই হয়ত নায়ক হিসেবে ভাববো।

ডেইলি বাংলাদেশ/এমআরকে