Alexa আলোচিত সেই প্রধান শিক্ষক বরখাস্ত

আলোচিত সেই প্রধান শিক্ষক বরখাস্ত

কলাপাড়া (পটুয়াখালী) প্রতিনিধি  ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ২১:৪৮ ২০ অক্টোবর ২০১৯  

ছবি : ডেইলি বাংলাদেশ

ছবি : ডেইলি বাংলাদেশ

পটুয়াখালীর কলাপাড়ায় তৃতীয় শ্রেণির এক ছাত্রীসহ একাধিক শিশুকে যৌন হয়রানির ঘটনায় অবশেষে আলোচিত সেই প্রধান শিক্ষক আবু সালেহ মোহাম্মদ ঈছাকে চাকরি থেকে সাময়িকভাবে বরখাস্ত করা হয়েছে। 

জেলা প্রাথমিক শিক্ষা অফিসার মোহাম্মদ ছাইয়াদুজ্জামান এক চিঠিতে উপজেলার কাংকুনিপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক আবু সালেহ মোহাম্মদ ঈছাকে চাকরি থেকে বরখাস্তের অফিস আদেশ দিয়েছেন। 

অভিযুক্ত শিক্ষকের বিরুদ্ধে বিভাগীয় যথাযথ ব্যবস্থা গ্রহণ করায় বিদ্যালয়ের ছাত্রীদের মাঝে স্বস্তি নেমে এসেছে। স্বস্তি প্রকাশ করেছেন অভিভাবকরাও।

গত ১৬ সেপ্টেম্বর দুপুরে প্রধান শিক্ষক আবু সালেহ মোহাম্মদ ঈছা তৃতীয় শ্রেণির এক ছাত্রীকে যৌন হয়রানি করেন। বিষয়টি ফাঁস হয়ে গেলে একাধিক ছাত্রীসহ অভিভাবকরা আরো অভিযোগ আনেন। এ ঘটনায় পরদিন স্কুল মাঠে ক্ষুব্ধ অভিভাবকরা প্রতিবাদ ও বিক্ষোভ করেন। এরই প্রেক্ষিতে তদন্ত সাপেক্ষে ওই শিক্ষককে সাময়িক বরখাস্ত করা হয়। 

অভিযোগ রয়েছে, সেখানকার ম্যানেজিং কমিটির সভাপতিকে হাতে-পায়ে ধরে নিজেকে রক্ষা করতে ব্যর্থ হয়ে স্থানীয় এক ইউপি মেম্বারের মাধ্যমে বিষয়টি ধামাচাপা দেয়ার বহু চেষ্টা করা হয়। 

উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা  (ভারপ্রাপ্ত) আবুল বাসার ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, কাংকুনিপাড়া সরকারি প্রথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক আবু সালেহ মো. ঈসাকে গত ৭ অক্টোবর অফিস আদেশের মাধ্যমে সাময়িকভাবে চাকরি থেকে বরখাস্ত করা হয়েছে।
 

ডেইলি বাংলাদেশ/জেএইচ