Alexa আর্সেনালের বিপক্ষে ৩-১ গোলে জিতলো লিভারপুল

আর্সেনালের বিপক্ষে ৩-১ গোলে জিতলো লিভারপুল

স্পোর্টস ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১০:৪৪ ২৫ আগস্ট ২০১৯   আপডেট: ১৭:১৫ ২৫ আগস্ট ২০১৯

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

লিগের তৃতীয় ম্যাচে শক্তিশালী আর্সেনালকে ৩-১ গোলে হারিয়ে জয়ের ধারা অব্যাহত রেখেছে লিভারপুল। গানারদের বিপক্ষে জোড়া গোল পেয়েছেন লিভারপুল সুপারস্টার মোহাম্মদ সালাহ।

গত মৌসুমের শুরুতেও ধারাবাহিক সাফল্যে পয়েন্ট টেবিলের শীর্ষস্থান দখলে রেখেছিল লিভারপুল। এবারের মৌসুমেও গত মৌসুমের কথা জানান দিচ্ছে উয়েফা চ্যাম্পিয়নস লিগের শিরোপাধারী দলটি। আনফিল্ডে গতকাল আর্সেনালকে হারিয়েছে ইয়ুর্গেন ক্লুপের শিষ্যরা।

চেনা মাঠে ম্যাচের ৪১ মিনিটে ট্রেন্ট আলেক্সান্ডার আর্নল্ডের ক্রস থেকে দুর্দান্ত এক হেডে লিভারপুলকে এগিয়ে দেন মাতিপ। বিরতির পর বক্সের মধ্যে ডেভিড লুইজের ফাউলের শিকার হন সালাহ। মিশরীয় ফরোয়ার্ড ৪৯ মিনিটের পেনাল্টি থেকে লক্ষ্যভেদ করেন। এরপর দলের ব্যবধান বাড়াতে খুব একটা দেরি করেননি তিনি। ফাবিনহার পাস থেকে নিজের দ্বিতীয় গোল করেন সালাহ। ম্যাচের ৫৮ মিনিটে তার নিচু শটে বার্নড লেনোকে পরাস্ত করে ৩-০ ব্যবধানে এগিয়ে যায় লিভারপুল।

শেষদিকে ম্যাচে ফিরতে মরিয়া আর্সেনাল একটি গোলের শোধ দিতে সক্ষম হলেও হার এড়াতে পারেনি। ৮৫ মিনিটে আর্সেনালের হয়ে এসময় গোলটি করেন লুকাস তোরেইরা। বক্সের মাঝখান থেকে তার শট বেঁকে জালে জড়ায়। ম্যাচের বাকি সময়ে আর কেউ জালের দেখা না পাওয়ায় ৩-১ গোলে জয় নিয়ে মাঠ ছাড়ে লিভারপুল।

এ নিয়ে লিগে টানা ১২ ম্যাচ জয়ের রেকর্ড গড়লো চলতি মৌসুমে এখনো না হারা লিভারপুল। আর তাদের মাঠে টানা চতুর্থ ম্যাচ হারলো গানাররা।

ইংলিশ লিগে ৩ ম্যাচ শেষে ৯ পয়েন্ট নিয়ে সবার উপরে লিভারপুল। ৩ পয়েন্ট পেছনে থেকে দ্বিতীয় স্থানে আর্সেনাল। আর দুই ম্যাচে ৪ পয়েন্ট নিয়ে তালিকার চতুর্থ স্থানে রয়েছে বর্তমান লিগ শিরোপাধারী ম্যানচেস্টার সিটি।

ডেইলি বাংলাদেশ/এমআরকে