আর্জেন্টিনা-ব্রাজিলের লড়াই থামিয়ে দিলো করোনা

আর্জেন্টিনা-ব্রাজিলের লড়াই থামিয়ে দিলো করোনা

স্পোর্টস ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১৬:১২ ১৩ মার্চ ২০২০  

ফাইল ফটো

ফাইল ফটো

বিশ্বজুড়ে এখন আতংকের এক নাম করোনাভাইরাস। এই ভাইরাসের প্রাদুর্ভাবে বিশ্বের অধিকাংশ ক্রীড়া ইভেন্টই এখন হুমকির মুখে। একেরপর এক ক্রীড়া ইভেন্ট স্থগিত হওয়ার ধারাবাহিকতায় এবার বিশ্বকাপ বাচজাইয়ে আর্জেন্টিনা-ব্রাজিলের লড়াইও পড়ল করোনার কবলে। এই দুই দলের ম্যাচসহ কনমেবল অঞ্চলের বিশ্বকাপ বাছাইপর্বের সব ম্যাচ স্থগিতের ঘোষণা দিয়েছে ফিফা।

কিছুদিন আগে এশিয়ান অঞ্চলের বিশ্বকাপ বাছাইপর্বের সব ম্যাচ স্থগিত করে ফিফা। এরপর লাতিন আমেরিকায় করোনাভাইরাসের অবস্থা পর্যালোচনা করে বিশ্ব ফুটবলের নিয়ন্ত্রক সংস্থা। পর্যবেক্ষণ শেষে এই অঞ্চলের ফুটবলের অভিভাবক সংস্থা কনমেবলের সঙ্গে আলোচনায় বসে ফিফা। তারপরই বাছাইপর্বের ম্যাচগুলো স্থগিতের সিদ্ধান্ত নেয়া হয়।

অবশ্য এরই মাঝে লিওনেল মেসি-সার্জিও আগুয়েরোকে নিয়ে বলিভিয়া ও ইকুয়েডরের বিপক্ষে বিশ্বকাপ বাছাই ম্যাচের দল দিয়েছেন আর্জেন্টিনা কোচ লিওনেল স্কালোনি। সূচি অনুসারে ২৬ মার্চ বোকা জুনিয়র্সের মাঠ লা বম্বোনেরায় ইকুয়েডরের বিপক্ষে নামার কথা ছিল আলবিসেলেস্তেদের। এরপর ৩১ মার্চ বলিভিয়ার লা পাজে নামতো মেসির দল। 

এছাড়া ২০২২ কাতার বিশ্বকাপের বাছাইপর্বে বলিভিয়া ও পেরুর বিপক্ষে নামার কথা ছিল ব্রাজিলের। এই দুই ম্যাচের জন্য বেশ শক্তিশালী স্কোয়াড তৈরি করেছিলেন কোচ টিটে। ২৭ মার্চ পার্নামবুকোতে বলিভিয়ার বিপক্ষে ও এর চারদিন পর লিমায় পেরুর বিপক্ষে খেলার অপেক্ষায় ছিল সেলেসাওরা।

স্থগিত হওয়া ম্যাচগুলো কবে অনুষ্ঠিত হবে সে ব্যাপারে কিছু জানায়নি ফিফা। সবপক্ষের আলোচনার মাধ্যমে নতুন সময়সূচি নির্ধারিত করা হবে বলে জানানো হয়েছে। 

ডেইলি বাংলাদেশ/এএল