আর্জেন্টিনায় ৫০টি ভেন্টিলেটর উপহার দিলেন মেসি

আর্জেন্টিনায় ৫০টি ভেন্টিলেটর উপহার দিলেন মেসি

স্পোর্টস ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১২:৫৬ ১১ আগস্ট ২০২০   আপডেট: ১২:৫৮ ১১ আগস্ট ২০২০

লিওনেল মেসি

লিওনেল মেসি

লিওনেল মেসিকে সর্বকালের সেরা ফুটবলারদের একজন বললে হয়তো অত্যুক্তি হবে না। ইউরোপের দেশ স্পেনে এসেই আজকের মেসি হয়ে উঠেছেন তিনি। তবে তার জন্ম আর্জেন্টিনার রোজারিওতে। তারকাখ্যাতি পেলেও জন্মস্থানকে ভুলে যাননি মেসি। সুযোগ পেলেই দেশের মানুষের সাহায্যে এগিয়ে আসেন তিনি। সেই ধারা বজায় রেখে সম্প্রতি জন্মস্থান রোজারিওতে করোনায় আক্রান্ত মানুষদের জন্য ৫০টি ভেন্টিলেটর উপহার দিয়েছেন এই ফরোয়ার্ড। 

এর আগে অনেকবারই মানবিক কাজে এগিয়ে আসার উদাহরণ সৃষ্টি করেছেন মেসি। ইউনিসেফের তহবিলে শিশুদের জন্য অর্থ দান করার পাশাপাশি সারাবিশ্বের অসংখ্য অসহায় মানুষের পাশে দাঁড়িয়েছেন তিনি। বর্তমানে আর্জেন্টিনায় প্রকট হয়ে উঠেছে পর্যাপ্ত স্বাস্থ্য সেবা। সে কথা বিবেচনা করেই এই তারকা এবার দেশটির হাসপাতালে ভেন্টিলেটর দান করেছেন। 

এরইমধ্যে বিশেষ ফ্লাইটের মাধ্যমে ৫০টি ভেন্টিলেটরের ৩২টিই রোজারিওতে পৌঁছে গেছে। বাকিগুলোও খুব শিগগিরই পৌঁছে যাবে বলে জানানো হয়েছে। 

করোনা মহামারীতে এর আগেও আর্জেন্টিনায় সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছেন মেসি। গত মে মাসে আর্জেন্টিনার বুয়েন্স আয়ার্সের ছয়টি হাসপাতালে চিকিৎসা সরঞ্জামের সঙ্গে কিছু ভেন্টিলেটর প্রদান করেছিলেন তিনি।

শুধু আর্জেন্টিনাতেই নয়, করোনার এই সময়ে বার্সেলোনার বিভিন্ন হাসপাতালেও অনুদান দিয়েছেন মেসি। করোনার এই সময়ে নিজের মানবিক গুণগুলোকে আরো একবার প্রকাশ করলেন এই তারকা। 

ডেইলি বাংলাদেশ/এএল