Alexa আর্জেন্টিনায় হতে পারে ‘এল ক্লাসিকো’

আর্জেন্টিনায় হতে পারে ‘এল ক্লাসিকো’

স্পোর্টস ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১৪:৩৪ ১৯ অক্টোবর ২০১৯  

ফাইল ফটো

ফাইল ফটো

স্পেনের কাতালান প্রদেশে রাজনৈতিক অস্থিরতার কারণে বার্সেলোনা ও রিয়াল মাদ্রিদের মধ্যকার ম্যাচ মাঠে গড়ানো নিয়ে অনিশ্চয়তা দেখা দিয়েছে। আপাত সিদ্ধান্ত অনুযায়ী ম্যাচটি স্থগিত করেছে স্প্যানিশ ফুটবল ফেডারেশন। সবার ঐক্যমত্যের ভিত্তিতে এ সিদ্ধান্ত নেয়া হয়েছে বলে জানায় সংস্থাটি। পরবর্তীতে ম্যাচটি আর্জেন্টিনায় হতে পারে বলে গুঞ্জন উঠেছে।

সম্প্রতি কাতালুনিয়ার স্বাধীনতাকামী নয়জন নেতাকে গ্রেপ্তারের জেরে অঞ্চলটিতে ব্যাপক রাজনৈতিক অস্থিরতা দেখা দেয়। রাজনৈতিক নেতাদের গ্রেপ্তার ও নিরাপত্তাকর্মীদের সঙ্গে সংঘর্ষের প্রতিবাদে বার্সেলোনায় আগামী ২৬ অক্টোবর বড় ধরনের বিক্ষোভের ডাক দিয়েছে স্বাধীনতাকামীরা। এই দিনই কাম্প ন্যুতে বার্সেলোনা ও রিয়াল মাদ্রিদের মুখোমুখি হওয়ার কথা ছিল।

সর্বশেষ খবর অনুযায়ী স্প্যানিশ ফুটবল সংস্থা চাইছে এই ম্যাচ ৭ ডিসেম্বর অথবা ১৮ ডিসেম্বর হোক। অনেকে মনে করছেন, বার্সেলোনা ও রিয়াল মাদ্রিদ ১৮ ডিসেম্বর খেলতে রাজি হতে পারে । কারণ অন্য দলগুলো তখন কোপা ডেল রে খেলতে ব্যস্ত থাকবে।

তার আগে অবশ্য অদ্ভুত একটি ঘটনা ঘটেছে আর্জেন্টিনায়। আর্জেন্টিনায় এল ক্ল্যাসিকো আয়োজনের প্রস্তাব দিতে চেয়ে একটি পিটিশন আনা হয়েছে। এই পিটিশনে দাবি করা হয়েছে, বোকা জুনিয়র্সের বোম্বোনেরা স্টেডিয়ামে খেলার জন্য প্রস্তাব দেয়া হোক বার্সেলোনা ও রিয়াল মাদ্রিদকে। বাস্তবে এমন কিছু হওয়ার সম্ভাবনা নেই বললেই চলে। তবু আর্জেন্টিনায় চর্চা চলছে এই পিটিশন নিয়ে।

শেষ পর্যন্ত কোথাকার জল কোথায় গিয়ে গড়ায় সেটাই দেখার অপেক্ষায় ফুটবল ভক্তরা। 

ডেইলি বাংলাদেশ/টিআরএইচ