আরো পাঁচ জেলার বিভিন্ন এলাকায় সাধারণ ছুটি 

আরো পাঁচ জেলার বিভিন্ন এলাকায় সাধারণ ছুটি 

নিজস্ব প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ২০:৪২ ২২ জুন ২০২০   আপডেট: ২১:২২ ২২ জুন ২০২০

ফাইল ছবি

ফাইল ছবি

দেশের আরো পাঁচটি জেলার রেড জোন ঘোষিত ১২ এলাকায় সাধারণ ছুটি ঘোষণা করেছে সরকার। জেলাগুলো হলো- ফরিদপুর, মানিকগঞ্জ, ব্রাক্ষণবাড়িয়া, নরসিংদী ও কুষ্টিয়া। 

সোমবার রাতে এ সংক্রান্ত আদেশ জারি করেছে জনপ্রশাসন মন্ত্রণালয়। এতে বলা হয়, সাধারণ ছুটি ঘোষণার দিন থেকে রেড জোনে ২১ দিন ছুটি থাকবে। তবে এসব রেড জোনে কোন ২১ দিন সাধারণ ছুটি থাকবে সেটিও আদেশে উল্লেখ করা হয়।

সাধারণ ছুটির শর্তে বলা হয়েছে, শুধুমাত্র লাল অঞ্চল (রেড জোন) ঘোষিত এলাকায় বর্ণিত সময়ের জন্য এ সাধারণ ছুটি কার্যকর থাকবে। এসব এলাকায় বসবাসরত সরকারি, আধা-সরকারি, স্বায়ত্তশাসিত, আধা-স্বায়ত্তশাসিত, সংবিধিবদ্ধ ও বেসরকারি অফিস, প্রতিষ্ঠান ও সংস্থায় কর্মরত কর্মকর্তা-কর্মচারীদের ক্ষেত্রে এ ছুটি প্রযোজ্য হবে।

এসব এলাকায় বসবাসরত কিন্তু কর্মস্থল অন্য এলাকায় তাদের জন্যও এ ছুটি কার্যকর হবে বলে জানানো হয়েছে। তবে জরুরি পরিষেবা এ ছুটির বাইরে থাকবে।

এর আগে রোববার রাতে দেশের ১০টি জেলার ২৭টি রেড জোন অঞ্চলে সাধারণ ছুটি ঘোষণা করে সরকার। জেলাগুলো হলো- চট্টগ্রাম, বগুড়া, চুয়াডাঙ্গা, মৌলভীবাজার, নারায়ণগঞ্জ, হবিগঞ্জ, মুন্সীগঞ্জ, কুমিল্লা, যশোর ও মাদারীপুর। 

ডেইলি বাংলাদেশ/এসএইচআর/আরএইচ/এসএএম