Alexa আরো দুই বছর খেলতে চান মালিঙ্গা

আরো দুই বছর খেলতে চান মালিঙ্গা

স্পোর্টস ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ০৩:৫৮ ২১ নভেম্বর ২০১৯   আপডেট: ০৩:৫৯ ২১ নভেম্বর ২০১৯

আরো দুই বছর খেলতে চান লাসিথ মালিঙ্গা। সামনের বছরের অক্টোবর-নভেম্বরে অস্ট্রেলিয়ায় হতে যাওয়া কুড়ি ওভারের বিশ্বকাপের পরও খেলা চালিয়ে যেতে চান তিনি। এমনটাই জানিয়েছেন ‘ক্রিকইনফো’কে দেয়া সাক্ষাৎকারে।

ইংল্যান্ড ও ওয়েলসের ওয়ানডে বিশ্বকাপ শেষে ঘরের মাঠে বাংলাদেশের বিপক্ষে ৫০ ওভারের ক্রিকেট থেকে অবসর নিয়েছেন মালিঙ্গা। টেস্ট ক্যারিয়ার শেষ হয়েছে তার অনেক আগেই। আন্তর্জাতিক ক্রিকেটে এখন শুধু টি-টোয়েন্টি খেলছেন শ্রীলঙ্কার পেসার। 

টি-টোয়েন্টিতে শ্রীলঙ্কার নেতৃত্বের দায়িত্ব সামলানো এই পেসার বলেছেন, টি-টোয়েন্টিতে ৪ ওভার বোলিং করতে হয়, দক্ষতা বিবেচনা করলে আমার মন বলে আমি টি-টোয়েন্টি চালিয়ে যেতে পারব। একজন অধিনায়ক হিসেবে এবং বিশ্বের অনেক জায়গায় টি-টোয়েন্টি খেলার অভিজ্ঞতা থেকে অনুভব করি, আমি হয়তো আরো দুই বছর খেলা চালিয়ে যেতে পারব।

আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে একমাত্র বোলার হিসেবে ১০০ উইকেট নেয়ার কীর্তি গড়েছেন মালিঙ্গা। নিজের অভিজ্ঞতা তরুণ ক্রিকেটারদের মধ্যে ছড়িয়ে দিতে চান তিনি। এই মুহূর্তে লংকানদের অবস্থা খুব একটা ভালো যাচ্ছে না। তাতে অবশ্য দুশ্চিন্তার কিছু দেখছেন না এই পেসার। ধৈর্য ধরতে বলছেন সমর্থকদের।

মালিঙ্গা বলেন, শ্রীলঙ্কায় দক্ষ বোলারের খুব অভাব, ধারাবাহিকতা নেই। এক কিংবা দেড় বছরে সব ঠিক হবে না, আমাদের ধৈর্য ধরতে হবে, হয়তো দুই-তিন বছর লাগতে পারে। আমার বিশ্বাস আমি তরুণদের কিছু দিতে পারব, তাহলে আমাকে থাকতে হবে দলে। আমি আগে বলতে পারতাম, আর এখন তাদের দেখিয়ে দিতে পারি এই ভাবে তোমাদের বল করতে হবে। কিন্তু আমি যদি না খেলি, তাহলে তো এই সুযোগটা থাকবে না।

ডেইলি বাংলাদেশ/আরএ