Alexa আমি জানতাম ওরা ষড়যন্ত্র খুঁজে পাবে: সাবের হোসেন

আমি জানতাম ওরা ষড়যন্ত্র খুঁজে পাবে: সাবের হোসেন

স্পোর্টস ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১১:৪৯ ২৩ অক্টোবর ২০১৯   আপডেট: ১৩:১০ ২৩ অক্টোবর ২০১৯

ফাইল ফটো

ফাইল ফটো

বাংলাদেশ ক্রিকেটের পরিচিত মুখ সাবের হোসেন চৌধুরী। দেশের ক্রিকেটের নানা সমস্যা নিয়ে অনেক দিন ধরেই সোচ্চার তিনি। ক্রিকেটারদের এগারো দফা দাবির সঙ্গে অন্যান্য অনেকের মতো একাত্মতা প্রকাশ করেছেন তিনিও।

তবে ক্রিকেটারদের দাবির জবাবে আয়োজিত সংবাদ সম্মেলনে অধিকাংশ সময় ষড়যন্ত্র তত্ত্ব খুঁজে পেয়েছেন বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) সভাপতি নাজমুল হাসান। এমনটা হবে বলে আগেই আশঙ্কা করেছিলেন তিনি। নিজের ভবিষ্যদ্বাণী সত্য হওয়ায় হতাশার কথাও জানিয়েছেন সাবেক এ বিসিবি সভাপতি।

বাংলাদেশের টেস্ট স্ট্যাটাস প্রাপ্তির পেছনে অন্যতম ভূমিকা রেখেছিলেন সে সময়ের বাংলাদেশ ক্রিকেট বোর্ডের সভাপতি সাবের হোসেন। তবে যেসব স্বপ্ন নিয়ে এই স্ট্যাটাস পাওয়া, তা এখনো সম্পূর্ণরূপে পূরণ হয়নি। যা নিয়ে মাঝে মাঝেই টুইটারে হতাশার কথা জানান সাবেক সভাপতি। 

ক্রিকেটাররা দাবি আদায়ের জন্য ধর্মঘটে নামার পেছনে বোর্ডের অদক্ষতাকেই দায়ী করছেন সাবের হোসেন চৌধুরী। তিনি সোমবার এ বিষয়ে টুইট করে বলেছিলেন, বিসিবি সভাপতি, পরিচালকদের আতঙ্কজনক অদক্ষতা, দিক-নির্দেশনাবিহীন নেতৃত্ব আর সে সঙ্গে স্বার্থের সংঘাত, তারই পরিণতি এসব। বাংলাদেশের খেলোয়াড়রা ধর্মঘটের ডাক দিয়েছে, ভারত সফর শঙ্কার মুখে। খেলোয়াড়দের দাবির সঙ্গে আমি একমত। এমন কিছু হবে সেটা বহুদিন ধরেই টের পাওয়া যাচ্ছিল। খেলোয়াড়েরা আরো অনেক কিছুই চাইতে পারত। আশা করি বিসিবি এ দাবির মাঝেও ষড়যন্ত্র খুঁজে পাবে না।

সাবেক বিসিবি সভাপতি ও বর্তমান সংসদ সদস্য সাবের হোসেনের এ ভবিষ্যদ্বাণী মিথ্যা হয়নি। মঙ্গলবার প্রায় এক ঘন্টার লম্বা সংবাদ সম্মেলনে ক্রিকেটারদের নিয়ে অনেক কথাই বলেছেন বর্তমান সভাপতি নাজমুল হাসান পাপন। এর মাঝে ক্রিকেটারদের অপমান করে অনেক কথাই বলেছেন তিনি। এছাড়া এসব কিছুর পেছনে ষড়যন্ত্র তত্ত্ব খুঁজে পেয়েছেন বিসিবি বস।  

বোর্ডের এমন আচরণে ব্যথিত সাবের হোসেন চৌধুরী। হতাশা প্রকাশ করে তিনি বলেন, মাত্র ২৪ ঘণ্টা আগেই টুইটে আশা করেছিলাম বিসিবি খেলোয়াড়দের দাবির মাঝে ষড়যন্ত্র খুঁজে পাবে না। কিন্তু জনাব পাপন (সভাপতি) বার্তার অর্থ বোঝার কোনো চেষ্টা না করে বার্তাবাহককে শাস্তি দিতে ব্যস্ত হয়ে উঠেছেন। দুঃখজনক। দেশের আপামর সমর্থকদের মনের কথা এখন পাপন বুঝলে হয়! 

ডেইলি বাংলাদেশ/টিআরএইচ/সালি