Alexa আমি জন্মসূত্রে মুসলিম, সেটাই অনুসরণ করছি: নুসরত

আমি জন্মসূত্রে মুসলিম, সেটাই অনুসরণ করছি: নুসরত

বিনোদন ডেস্ক- ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১৬:১৩ ২৭ জুন ২০১৯   আপডেট: ১৬:১৯ ২৭ জুন ২০১৯

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

আমার মাথায় সিঁদুর দেখে অনেকে প্রশ্ন করেছেন, আমি কী হিন্দুকে বিয়ে করে হিন্দু হয়ে গেলাম? আমার তো মনে হয় কোন ধর্ম অনুসরণ করব, সেই সিদ্ধান্ত নেয়ার অধিকার সকলের রয়েছে। আমি জন্মসূত্রে ইসলাম ধর্মের। সেটাই অনুসরণ করছি। কথা গুলো বলেছেন সদ্য নির্বাচিত সাংসদ ও অভিনেত্রী নুসরত জাহান। 

সম্প্রতি তুরস্কে গিয়ে বিয়ে করেছেন তিনি। বিয়ের কারণেই সংসদ শুরুর দিনে লোকসভায় শপথ নিতে পারেননি তিনি। বিয়ের পর সাজপোশাকে নিজেকে কোনো নির্দিষ্ট ধর্মের বেড়াজালে আবদ্ধ রাখেননি তিনি। সে কারণে প্রশ্নের মুখে পড়তে হয়েছে তাকে। বিয়ের পর নুসরতের বেশ কয়েকটি ছবি সামনে এসেছে। একটি ছবিতে দেখা গেছে তার মাথায় সিঁদুর। সংসদেও তাকে সিঁদুর পরা অবস্থা দেখা গেছে। এরপরই প্রশ্ন উঠেছে নুসরত কী ইসলাম ত্যাগ করে হিন্দু ধর্ম গ্রহণ করেছেন?

ভারতীয় সংবাদমাধ্যমকে নুসরত বলেন, আমার মাথায় সিঁদুর দেখে অনেকে প্রশ্ন করেছেন, আমি কী হিন্দুকে বিয়ে করে হিন্দু হয়ে গেলাম? আমার তো মনে হয় কোন ধর্ম অনুসরণ করব, সেই সিদ্ধান্ত নেয়ার অধিকার সকলের রয়েছে। আমি জন্মসূত্রে ইসলাম ধর্মের। সেটাই অনুসরণ করছি। কিন্তু সব ধর্ম এবং তার নিয়মের প্রতি শ্রদ্ধা রয়েছে আমার। আমি এবং আমার স্বামী আমাদের ধর্ম পালন করছি। আমার তো মনে হয় এটাই স্বাভাবিক।

নুসরত আরো বলেন, জীবনে নেগেটিভিটিকে কখনো গুরুত্ব দেইনি। কাজই সব সময় আমার হয়ে কথা বলেছে। এবারো তাই হবে।

সম্প্রতি তুরস্কে গিয়ে বিয়ে সেরেছেন নুসরাত। সেই বিয়েতে হাজির ছিলেন তার বান্ধবী ও আরেক সাংসদ, অভিনেত্রী মিমি চক্রবর্তী। স্বাভাবিক ভাবেই নুসরাত বা মিমি কেউই সংসদ শুরুর দিনে লোকসভায় শপথ নিতে পারেননি। ফলে মঙ্গলবার সকালে সংসদের অধিবেশন শুরু হওয়ার পরই বাংলায় শপথ নেন এই দুই সাংসদ।

ডেইলি বাংলাদেশ/এনএ

Best Electronics
Best Electronics