আমির-আসিফদের ফাঁসির দাবি তুললেন মিয়াঁদাদ

আমির-আসিফদের ফাঁসির দাবি তুললেন মিয়াঁদাদ

স্পোর্টস ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১৮:৫১ ৪ এপ্রিল ২০২০  

জাভেদ মিয়াঁদাদ

জাভেদ মিয়াঁদাদ

২০১০ সালে একই ম্যাচে স্পট ফিক্সিং করেছিলেন পাকিস্তানের সেসময়কার অন্যতম ভরসা সালমান বাট, মোহাম্মদ আসিফ ও মোহাম্মদ আমির। পরবর্তীতে তা প্রমাণিত হয়ে যায়। ক্রিকেট থেকে নির্বাসনে যান তিনজনই। 

শাস্তির মেয়াদ কাটিয়ে ক্রিকেটে ফিরেছেন আমির। কিন্তু শাস্তির মেয়াদ শেষ হলেও জাতীয় দলে আর ডাক পাননি আসিফ ও সালমান বাট। কিন্তু এই তিনজনের শাস্তি অপরাধ অনুযায়ী কম হয়েছে বলে দাবি তুলেছেন দেশটির কিংবদন্তী ক্রিকেটার জাভেদ মিয়াঁদাদ।

তিনি বলেন, তারা যে শাস্তি পেয়েছেন তা অত্যন্ত কম। আরও ভয়ানক কিছু হওয়া উচিত ছিল। 
ভিডিওবার্তায় তিনি বলেন, যেসব খেলোয়াড় ফিক্সিংয়ের মতো জঘন্য কাজের সঙ্গে যুক্ত, তাদের কঠোরতম শাস্তি হওয়া উচিৎ। আমার মতে, ফিক্সারদের ফাঁসিতে ঝোলানো উচিৎ। ফিক্সিংয়ের অপরাধ কাউকে হত্যা করার থেকে কম নয়। ফিক্সিং করে একজন ক্রিকেটার লাখ লাখ দর্শকের বিশ্বাস নিয়ে ছিনিমিনি খেলে। 

মিয়াঁদাদের মতে, আন্তর্জাতিক ক্রিকেটে আসিফ-আমিরদের পাকিস্তানের হয়ে খেলার সুযোগ দিয়ে ঠিক করেনি পিসিবি। তিনি বলেন, আমিররা শুধু ক্রিকেটের সঙ্গেই প্রতারণা করেনি, নিজেদের পরিবারকেও অপমানিত করেছে। এমনকি তারা ইসলাম ধর্মেরও অপমান করেছেন বলে দাবি মিয়াঁদাদের। যারা মানুষের বিশ্বাস নিয়ে খেলা করে তাদের বেঁচে থাকার কোনো অধিকার নেই বলে বিশ্বাস এই গ্রেটের।  

ডেইলি বাংলাদেশ/এম