Alexa আমার বাবা পৃথিবীর শ্রেষ্ঠ বাবা: ইরানে বিমান দুর্ঘটনায় নিহতের ছেলে

আমার বাবা পৃথিবীর শ্রেষ্ঠ বাবা: ইরানে বিমান দুর্ঘটনায় নিহতের ছেলে

আন্তর্জাতিক ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১৬:২৪ ২১ জানুয়ারি ২০২০   আপডেট: ১৬:৩৫ ২১ জানুয়ারি ২০২০

রায়ান ও তার বাবা

রায়ান ও তার বাবা

ইউক্রেনীয় বিমান দুর্ঘটনায় নিহত ইরান বংশোদ্ভূত কানাডার নাগরিক মানসৌর পৌরজামকে (৫৩) নিয়ে স্মৃতিচারণ করেছেন তার ছেলে রায়ান পৌরজাম। মানসৌর অটোয়ার বাসিন্দা ছিলেন। তিনি একটি ডেন্টাল ক্লিনিকে কাজ করতেন। তেহরানে বড় হয়ে কার্লটন বিশ্ববিদ্যালয়ে পড়াশোনা করতে কানাডায় যান তিনি। 

অটোয়ার কার্লটন বিশ্ববিদ্যালয় অডিটোরিয়ামে মানসৌরের স্মৃতিচারণ অনুষ্ঠানে প্রয়াত বাবাকে নিয়ে কথা বলার সময় অশ্রুসিক্ত হয়ে পড়ে ১৩ বছরের রায়ান। বাবার প্রশংসায় পঞ্চমুখ তার ছেলে।

রায়ান বলে, আমার বাবা ছিল পৃথিবীর শ্রেষ্ঠ বাবা। জীবনে কিভাবে ইতিবাচক হতে হয় সেটি বাবার কাছে শিখেছি। আমি এমন একটি মূহুর্ত মনে করতে পারি না যখন আমার বাবা কোনো কথা অথবা কাজে আমাকে নেতিবাচক ধারণা দিয়েছে। আমি কোনো বিষয়ে খারাপ কথা বলবো না, কারণ আমি জানি আমার বাবা বেঁচে থাকলে তিনিও বলতেন না। দুর্ঘটনায় যদি অন্য কেউ মারা যেত আর আমার বাবাকে বক্তব্য দিতে বলতো তবে তিনি নেতিবাচক কিছুই বলতেন না।

রায়ানের কথা বলার সময় নীরবতায় আচ্ছন্ন ছিল পুরো অডিটোরিয়াম। তার কথাগুলো ভিজিয়েছে উপস্থিত ২০০ জনেরও বেশি মানুষের চোখ। রায়ানের মুখে বাবার কথা শুনে বিষন্ন হয়েছেন নেটিজেনরাও। টুইটারে প্রচারিত হয়েছে রায়ানের বলা কথাগুলো। 

সম্প্রতি তেহরানে বিমান দুর্ঘটনায় ১৭৬ আরোহীর সবাই নিহত হন।

সূত্র- এনডিটিভি

ডেইলি বাংলাদেশ/এসএমএফ