Alexa আবেগাপ্লুত সাইমন সাদিক 

আবেগাপ্লুত সাইমন সাদিক 

বিনোদন প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১৭:৪৬ ১১ নভেম্বর ২০১৯  

সাইমন সাদিক

সাইমন সাদিক

পরপর দুই বছরের জাতীয় চলচ্চিত্র পুরস্কার বিজয়ীদের নাম ঘোষণা করে গত বৃহস্পতিবার গেজেট প্রকাশ করে তথ্য মন্ত্রণালয়। এতে ২০১৮ সালে যৌথভাবে সেরা অভিনেতার পুরস্কার পাচ্ছেন সাইমন সাদিক ও ফেরদৌস আহমেদ। মোস্তাফিজুর রহমান মানিক পরিচালিত ‘জান্নাত’ সিনেমায় অভিনয়ের জন্য প্রথমবারের মতো জাতীয় চলচ্চিত্র পুরস্কার পাচ্ছেন সাইমন সাদিক।

এমন স্বীকৃতিতে বেশ উচ্ছ্বসিত এই অভিনেতা। অনুভূতি প্রকাশ করতে গিয়ে বেশ আবেগাপ্লুতও হয়ে পড়েন এ নায়ক। সাইমন সাদিক তার ফেসবুকে একটি স্ট্যাটাস দিয়ে অনুভূতি প্রকাশ করেন।

স্ট্যাটাসে সাইমন লেখেন, শুরু করেছিলাম ২০১০ সালে স্বনামধন্য প্রযোজনা সংস্থা আনন্দমেলা চলচ্চিত্রের আব্বাসউল্লাহ শিকদারের মাধ্যমে, আমার ওস্তাদ জাকির হোসেন রাজুর হাত ধরে প্রথম সিনেমা ‘জ্বি হুজুর’ দিয়ে। হাটিহাটি পা পা করে প্রায় এক দশকের ক্যারিয়ারে উনাদের মাধ্যমে পরিচিত হয়েছি অনেক জ্ঞানী গুণী প্রযোজক, পরিচালক, শিল্পী ও টেকনিশিয়ানদের সঙ্গে। কাজ করেছি বহু প্রিয় ব্যক্তিত্বের সঙ্গেও। এর সূত্র ধরেই পরিচয় ঘটে আমার অনেক প্রিয় পরিচালক মোস্তাফিজুর রহমান মানিক ভাইয়ের সঙ্গে। উনাকে পরিচালক না বলে আমার বড় ভাই বলতেই আরাম পাই বেশি। যতটুকু দেখি-বুঝি সম্ভবত ভাইও এতেই বেশি আরামবোধ করেন।

যোগ করে সাইমন লেখেন, মানিক ভাইয়ের সঙ্গে কাজ করে কখনোই মনে হয়নি শুটিং করছি, মনে হয়েছে বাস্তব জীবনের অংশ হিসেবেই এসব কিছু ঘটে যায় মানুষের জীবনে। আমারো এর ব্যতিক্রম হয়নি। কৃতজ্ঞতা ও ধন্যবাদ জ্ঞাপনের ভাষা হয়তো আমার জানা নেই! কেননা, মানিক ভাই তথা আমাদের এই ‘জান্নাত’ টিমের সকলের পরিশ্রমের ফলস্বরূপই যে আমি অর্জন করেছি আমার চলচ্চিত্র জীবন তথা আমার অল্প জীবনের সেরা অর্জন- জাতীয় চলচ্চিত্র পুরস্কার। 

স্ট্যাটাসটিতে সাইমন আরো লেখেন, কৃতজ্ঞতা প্রকাশের বাক্য হয়তো আমার জানা নেই, শুধু এতটুকু বলবো, আমি আবেগাপ্লুত। ভালোবাসি আপনাদের, ভালোবাসি আমার সকল প্রযোজক, পরিচালক, সহশিল্পী, টেকনিশিয়ানদের, যারা আমাকে নিয়ে কাজ করেছেন এবং করছেন। আপনাদের এই ভালোবাসা ও দোয়ায় আজীবন আবেগাপ্লুত হতে চাই, কাজ করে যেতে চাই। ভালোবাসায় পাশে থাকতে ও রাখতে চাই আমৃত্যু।আপনাদের প্রতি আমার অনেক ভালোবাসা আর সম্মান। আমার জন্য আপনারা সবাই দোয়া করবেন এবং অনেক অনেক ভালো থাকবেন।

প্রসঙ্গত, কিশোরগঞ্জ থেকে উঠে আসা সাইমন সাদিকের চলচ্চিত্রে অভিষেক হয় জাকির হোসেন রাজু পরিচালিত ‘জ্বী হুজুর’ সিনেমার মাধ্যমে। পরবর্তীতে ‘পোড়ামন’ ছবিতে অভিনয় করে দর্শকের কাছে পরিচিতি পান। এরপর ‘এর বেশি ভালবাসা যায় না’ এবং ভারত-বাংলাদেশ যৌথ প্রযোজনার ‘আমি শুধু চেয়েছি তোমায়’ চলচ্চিত্রে অভিনয় করেন। একে একে ‘তুই শুধু আমার, স্বপ্নছোঁয়া, চুপি চুপি প্রেম, মাটির পরী, পুড়ে যায় মন, অজান্তে ভালোবাসা, ধ্বংস মানব, মিয়া বিবি রাজি,  চোখের দেখা, জান্নাতসহ বেশ কিছু ছবিতে অভিনয় করেছেন। মুক্তির অপেক্ষায় রয়েছে আরো বেশ কিছু সিনেমা। 
 

ডেইলি বাংলাদেশ/এনএ