করোনার চিকিৎসকরা ভাতা পাবেন

করোনার চিকিৎসকরা ভাতা পাবেন

নিজস্ব প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ০৯:৩৪ ৩ আগস্ট ২০২০   আপডেট: ১৮:১৯ ৩ আগস্ট ২০২০

ফাইল ছবি

ফাইল ছবি

করোনাভাইরাসে আক্রান্ত রোগীদের চিকিৎসায় নিয়োজিত ডাক্তারসহ স্বাস্থ্যকর্মীদের হোটেল ভাড়া প্রদানের সিদ্ধান্ত নিয়েছে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়। এ আদেশের ফলে এখন থেকে যারা হোটেলে অবস্থান করবেন, তাদের নিজ খরচে থাকতে হবে। আর্থিক নীতি অনুসরণ করে পরবর্তীতে তাদের নির্ধারিত ভাতা প্রদান করা হবে।

সম্প্রতি স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের স্বাস্থ্য সেবা বিভাগের সচিব মো. আব্দুল মান্নান স্বাক্ষরিত একটি পরিপত্রে এ আদেশ জারি করা হয়।

এদিকে পরিপত্র জারির পর চিকিৎসকদের হাসপাতালে অবস্থান না করার অনুরোধ জানিয়ে বিভিন্ন হাসপাতালের পরিচালকরা অফিস আদেশ জারি করেছেন। 

পরিপত্র অনুযায়ী, দায়িত্বপালনকারী চিকিৎসকরা রাজধানী ঢাকার মধ্যে দৈনিক ২ হাজার টাকা এবং ঢাকার বাইরে এক হাজার ৮০০ টাকা ভাতা পাবেন। নার্সরা ঢাকার মধ্যে এক হাজার ২০০ ঢাকা এবং ঢাকার বাইরে এক হাজার টাকা এবং অন্যান্য স্বাস্থ্যকর্মীরা ঢাকার মধ্যে ৮০০ টাকা এবং ঢাকার বাইরে ৬৫০ টাকা ভাতা পাবেন।

স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের একাধিক ঊর্ধ্বতন কর্মকর্তা জানান, অনেক চিকিৎসক আবাসিক হোটেলে না থেকেও হোটেলের বিল তুলেছেন। ওইসব নানা অনিয়ম খতিয়ে দেখা হচ্ছে। সরকারের খরচ কমাতে পরিপত্র অনুযায়ী নির্ধারিত ভাতা প্রদান করার সিদ্ধান্ত নেয়া হয়।

ডেইলি বাংলাদেশ/জেডআর/এইচএন/টিআরএইচ