আবারো পাকিস্তানে ক্রিকেট মাঠে সন্ত্রাসী হামলা

আবারো পাকিস্তানে ক্রিকেট মাঠে সন্ত্রাসী হামলা

স্পোর্টস ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১২:৪১ ৭ আগস্ট ২০২০  

২০০৯ সালে শ্রীলংকা দলের ওপর সন্ত্রাসী হামলার পরের ছবি

২০০৯ সালে শ্রীলংকা দলের ওপর সন্ত্রাসী হামলার পরের ছবি

এগারো বছর আগে পাকিস্তানের লাহোরে শ্রীলংকা ক্রিকেট দলের ওপর সন্ত্রাসী হামলার রেশ এখনো পুরোপুরি কাটেনি। আস্তে আস্তে দেশটিতে আন্তর্জাতিক ক্রিকেট ফিরতে শুরু করলেও সফরকারী দলগুলোকে রাজি করাতে পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) অনেক কাঠখড় পোড়াতে হয়। ধীরে ধীরে পাকিস্তানে যখন সম্পূর্ণরূপে আন্তর্জাতিক ক্রিকেট ফেরার সম্ভাবনা দেখা দিয়েছে তখনই আবারো ক্রিকেট মাঠে সন্ত্রাসী হামলার ঘটনা ঘটেছে। 

পাকিস্তানের অন্যতম প্রধান পত্রিকা দ্য নিউজ জানিয়েছে,  বৃহস্পতিবার খাইবার প্রদেশের কোহাট বিভাগের ওরাকজাই জেলায় আমন ক্রিকেট টুর্নামেন্টের ফাইনালে এলোপাতাড়ি গুলি করেছে সন্ত্রাসীরা। স্বাভাবিকভাবেই ম্যাচটা পণ্ড হয়ে গেছে। তবে কোনো হতাহতের খবর পাওয়া যায়নি। 

প্রত্যক্ষদর্শীরা জানান, ছানায় গ্রাউন্ড নামের মাঠে অনুষ্ঠিত হওয়া এই ফাইনালে অনেক দর্শক উপস্থিত ছিলেন। এর মধ্যে স্থানীয় রাজনৈতিক কর্মী থেকে শুরু করে সংবাদকর্মীরাও ছিলেন। ম্যাচ শুরু হতেই কাছে থাকা পাহাড় থেকে মাঠের দিকে সন্ত্রাসীরা এলোপাতাড়ি গুলি চালাতে থাকে।

গুলি শুরু হতেই জীবন বাঁচাতে খেলোয়াড়, আম্পায়ারসহ সবাই যে যেদিকে পেরেছেন দৌড়াতে শুরু করেন। সৌভাগ্যবশত কেউই আহত হননি। তবে এমন পরিস্থিতিতে আর খেলা অনুষ্ঠিত হননি। সঙ্গে সঙ্গেই ম্যাচ বাতিল করে দেন আয়োজকরা।

এমন ঘটনার পর ওরাকজাই জেলার পুলিশ কর্মকর্তা নিসার আহমাদ জানিয়েছেন,এর আগেও ওই পাহাড়ি অঞ্চলে সন্ত্রাসীদের আনাগোনার কিছু খবর তাদের কানে এসেছিল। পুলিশ এখন সন্ত্রাসী ও অন্যান্য অপরাধীদের বিরুদ্ধে কড়া ব্যবস্থা নেবে।

ডেইলি বাংলাদেশ/এএল