Alexa আফগানদের কাছেও হারল জিম্বাবুয়ে

আফগানদের কাছেও হারল জিম্বাবুয়ে

স্পোর্টস ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ২২:১৬ ১৪ সেপ্টেম্বর ২০১৯   আপডেট: ২২:৪৬ ১৪ সেপ্টেম্বর ২০১৯

ছবি- সংগৃহীত

ছবি- সংগৃহীত

টানা দ্বিতীয় পরাজয় পেল মাসাকাদজা বাহিনী। প্রথম ম্যাচে বাংলাদেশের কাছে ৩ উইকেটে হারের পর দ্বিতীয় ম্যাচে আফগানিস্তানের কাছে ২৮ রানে হারল জিম্বাবুয়ে।

ত্রিদেশীয় সিরিজের দ্বিতীয় ম্যাচে শনিবার মুখোমুখি হয় আফগানিস্তান-জিম্বাবুয়ে। টস হেরে প্রথমে ব্যাট করতে নেমে রহমানুল্লাহ-নবী-জাদরানের ব্যাটিং তাণ্ডবে ১৯৮ রানের পাহাড় সমান লক্ষ্য ছুড়ে দেয় আফগানরা। জবাবে ব্যাট করতে নেমে ১৬৯  রানেই গুটিয়ে যায় জিম্বাবুয়ের ইনিংস। এতে ২৮ রানের জয় পায় রশিদ-নবীরা।

জিম্বাবুয়ের পক্ষে সর্বোচ্চ ৪১ রান করেন চাকাভা। ২২ বলে ২ চার ৩ ছক্কায় সাজান নিজের ইনিংস। অভিজ্ঞ ব্যাটসম্যান ব্রেন্ডন টেলরের ব্যাট থেকে আসে ২৭ রান। এছাড়াও গতকাল বাংলাদেশের বিপক্ষে অর্ধশতক করা রায়ান বার্ল আজ ২৫ রান করে সাজ ঘরে ফিরেন। 

আফগানিস্তানের জয়টি সহজ করে দেন অধিনায়ক রশিদ খান ও ফারদিন মালিক। দুইজনেই দুটি করে উইকেট নেন। 

এর আগে নির্ধারিত ২০ ওভারে ৫ উইকেট হারিয়ে ১৯৭ রান তুলে আফগানিস্তান। আফগানদের হয়ে সর্বোচ্চ রান করেন নাজুবুল্লাহ জাদরান। মাত্র ৩০ বলে ৬৯ রান করেন তিনি। যার মধ্যে ছয়ের মার ছিল ছয়টা আর চারের মার পাঁচটি। জাদরান মাত্র ২২ বলে হাফসেঞ্চুরি করেছেন। 

এছাড়া নবী মাত্র ১৮ বলে ৪ ছক্কায় ৩৮ রান করে। ওপেনিংয়ে নামা রহমানুল্লাহ মাত্র ২৪ বলে ৪৩ রান করে সাজঘরে ফেরেন। ২০ ওভারের এই ম্যাচে শুধু ছয়ের মারই ছিল ১৫টি। আর চারের মার ছিল ১০টি। জিম্বাবুয়ের হয়ে দুইটি করে উইকেট নেন উইলিয়ামস ও চাতারা। 

সিরিজের তৃতীয় ম্যাচে আগামীকাল রশিদ-নবীদের মুখোমুখি হবে সাকিব-আফিফরা। মিরপুরে ম্যাচটি অনুষ্ঠিত হবে সন্ধ্যা সাড়ে ছয়টায়। 

ডেইলি বাংলাদেশ/এসআই