Alexa আফগানিস্তানের বিপক্ষে টাইগারদের জন্য দুঃসংবাদ

আফগানিস্তানের বিপক্ষে টাইগারদের জন্য দুঃসংবাদ

স্পোর্টস ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১৩:২৯ ২৪ জুন ২০১৯   আপডেট: ১৩:৩০ ২৪ জুন ২০১৯

ফাইল ছবি

ফাইল ছবি

চলতি বিশ্বকাপে এরই মধ্যে চারটি ম্যাচ ভেসে গেছে বৃষ্টিতে। একাধিক ম্যাচ পড়েছে সাময়িক বৃষ্টির বাধায়। আজ সোমবার বাংলাদেশ ও আফগানিস্তানের মধ্যকার ম্যাচটিও পড়তে পারে বৃষ্টির বাধায়।

আফগানদের বিপক্ষে মাঠে নামার আগেই আলোচনায় উঠে আসছে সাউদাম্পটনের আবহাওয়া। বিশেষ করে বাংলাদেশি ভক্ত-সমর্থকদের মনে আবহাওয়া নিয়ে বাড়তি কৌতূহল ও ভয় কাজ করছে। এর কারণ কোন একটি ম্যাচ বৃষ্টির কারণে পরিত্যক্ত হলে ফিকে হয়ে যাবে বাংলাদেশের সেমিফাইনাল খেলার স্বপ্ন।

তবে সাউদাম্পটনের আবহাওয়া বৃষ্টির আভাস দিচ্ছে। আবহাওয়ার পূর্বাভাস বলছে, ম্যাচের দিন সেখানকার স্থানীয় সময় সকাল ১১ টা ও দুপুর ২টার দিকে রয়েছে বৃষ্টির সম্ভাবনা। বাকি সময় আর বৃষ্টির সম্ভাবনা না থাকলেও প্রায় সারাদিনই আকাশ মেঘাচ্ছন্ন থাকবে। স্থানীয় সময় সকাল সাড়ে দশটায় মাঠে গড়াবে এই ম্যাচটি। বাংলাদেশ সময় বিকেল সাড়ে ৩টায় ম্যাচটি শুরু হবে। 

এখন পর্যন্ত বিশ্বকাপে ছয়টি ম্যাচ খেলেছে বাংলাদেশ। যেখানে টাইগাররা জয় পায় দুই ম্যাচে আর পরাজয় তিন ম্যাচে। পরিত্যক্ত হয়েছে একটি ম্যাচ। দক্ষিণ আফ্রিকা ও ওয়েস্ট  ইন্ডিজের বিপক্ষে জয় পেলেও নিউজিল্যান্ড, ইংল্যান্ড এবং অস্ট্রেলিয়ার বিপক্ষে পরাজয় বরণ করতে হয় টাইগারদের। বৃষ্টিতে পরিত্যক্ত হয় শ্রীলংকার বিপক্ষে ম্যাচটি। টেবিলের ষষ্ঠ স্থানে থেকে টাইগারদের লক্ষ্য থাকবে আজ আফগানদের ধরাশায়ি করা।

বাংলাদেশের সম্ভাব্য একাদশ: তামিম ইকবাল, সৌম্য সরকার, সাকিব আল হাসান, মুশফিকুর রহীম (উইকেটরক্ষক), লিটন দাস, মাহমুদুল্লাহ রিয়াদ, সাব্বির রহমান/মোসাদ্দেক হোসেন সৈকত, মেহেদী হাসান মিরাজ, মাশরাফী বিন মোর্ত্তজা (অধিনায়ক), রুবেল হোসেন ও মুস্তাফিজুর রহমান।

আফগানিস্তান সম্ভাব্য একাদশ: হযরতউল্লাহ জাজাই, গুলবাদিন নায়েব (অধিনায়ক), রহমত শাহ, হাশমতউল্লাহ শহিদী, আসগর আফগান, মোহাম্মদ নবী, নাজিবুল্লাহ জাদরান, ইকরাম আলখিল (উইকেটরক্ষক), রাশিদ খান, আফতাব আলম ও মুজিব উর রহমান।

ডেইলি বাংলাদেশ/টিআরএইচ

শিরোনামরাজশাহীতে পাসের হার ৭৬.৩৮% জিপিএ ৫ পেয়েছেন ছয় হাজার ৪২৯ শিরোনামবন্যা মোকাবিলায় সেনাবাহিনী প্রস্তুত: সেনাপ্রধান শিরোনামদিনাজপুরে পাসের হার ৬৭.০৫% জিপিএ ৫ পেয়েছেন চার হাজার ৪৯ শিরোনামসিলেটে পাসের হার ৬৭.০৫% জিপিএ ৫ পেয়েছেন এক হাজার ৯৪ শিরোনামএইচএসসি ও সমমানের পরীক্ষায় পাসের হার ৭৩ দশমিক ৯৩ শতাংশ এবং জিপিএ ৫ পেয়েছে ৪৭ হাজার ২৮৬ জন শিরোনামপ্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে উচ্চমাধ্যমিক সার্টিফিকেট (এইচএসসি) ও সমমানের পরীক্ষার ফলের অনুলিপি হস্তান্তর করেছেন শিক্ষামন্ত্রী ডা. দীপুমনি শিরোনামসেনাবাহিনী-বিজিবির চেষ্টায় বান্দরবানের সঙ্গে যোগাযোগ ব্যবস্থা স্বাভাবিক শিরোনামবিজিবি`র সঙ্গে বন্দুকযুদ্ধে দুই মাদক ব্যবসায়ী নিহত শিরোনামহজে যেয়ে এখন পর্যন্ত ৬ বাংলাদেশির মৃত্যু শিরোনাম‘বেনাপোল এক্সপ্রেস’র উদ্বোধন আজ