Alexa আফগানদের হোয়াইটওয়াশ করতে ক্যারিবীয়দের লক্ষ্য ২৫০

আফগানদের হোয়াইটওয়াশ করতে ক্যারিবীয়দের লক্ষ্য ২৫০

স্পোর্টস ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১৮:৪৮ ১১ নভেম্বর ২০১৯   আপডেট: ১৯:০৬ ১১ নভেম্বর ২০১৯

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

তিন ম্যাচ সিরিজের তৃতীয় ওয়ানডেতে জয়ের জন্য ওয়েস্ট ইন্ডিজকে ২৫০ রানের লক্ষ্য ছুঁড়ে দিয়েছে আফগানিস্তান। টস হেরে ব্যাট করতে নেমে আসগার আফগান, মোহাম্মদ নবী ও হযরতউল্লাহ জাজাইয়ের অর্ধশতকে ৭ উইকেটে ২৪৯ রান তোলে আফগানরা।

লক্ষ্ণৌয়ের ভারত রত্ন অটল বিহারী বাজপেয়ী ইকানা ক্রিকেট স্টেডিয়ামে টস জিতে আফগানিস্তানকে ব্যাটিংয়ে আমন্ত্রণ জানান ক্যারিবীয় দলপতি কাইরন পোলার্ড। ওপেনার হযরতউল্লাহ জাজাইয়ের ৫৯ বলে ৫০ রানের সুবাদে ভালো শুরু করে আফগানরা। তবে ১১৮ রানে ৫ উইকেট হারিয়ে চাপে পড়ে যায় তারা।

ষষ্ঠ উইকেট জুটিতে ১২৭ রান যোগ করে আফগানিস্তানকে লড়াইয়ের পুঁজি এনে দেন আসগার আফগান ও মোহাম্মদ নবী। ৮৫ বলে ৮৬ রান করে সাজঘরে ফেরেন আসগার। তার ইনিংসে ৩টি চারের পাশাপাশি ছিলো ৬টি ছয়ের মার।

অপরপ্রান্তে অপরাজিত অর্ধশতকে ইনিংস শেষ করেন নবী। ৬৬ বলে ৫০ রান করেন তিনি। ৪৪ রান খরচায় ৩ উইকেট নিয়ে ওয়েস্ট ইন্ডিজের সফলতম বোলার কিমো পল। রোস্টন চেজ ১০ ওভারে মাত্র ২৪ রান দিয়ে নেন ১ উইকেট।

সিরিজের প্রথম দুই ম্যাচ জেতা ওয়েস্ট ইন্ডিজ আজ জিতলে হোয়াইটওয়াশ হবে আফগানিস্তান। প্রায় ৫ বছর পর ওয়ানডে সিরিজ জয়ের স্বাদ নিচ্ছে ক্যারিবীয়রা।

ডেইলি বাংলাদেশ/এম