Alexa আফগানদের হারিয়ে ফাইনালে বাংলাদেশ

আফগানদের হারিয়ে ফাইনালে বাংলাদেশ

স্পোর্টস ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১৬:০১ ২১ নভেম্বর ২০১৯   আপডেট: ১৬:২৬ ২১ নভেম্বর ২০১৯

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

আফগানিস্তানকে হারিয়ে ইমার্জিং এশিয়া কাপের ফাইনালে উঠে গেছে বাংলাদেশ ইমার্জিং দল। টস হেরে আগে ব্যাট করতে নেমে আফগানিস্তান ৯ উইকেট হারিয়ে ২২৮ রান তোলে। জবাবে সৌম্য-শান্তর অর্ধশতকে ৭ উইকেট হাতে রেখেই জয় নিশ্চিত করে বাংলাদেশ।

আফগানিস্তানের দেয়া ২২৯ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে বাংলাদেশকে দারুণ সূচনা এনে দারুণ ফর্মে থাকা সৌম্য সরকার। দলীয় ২৬ রানের মাথায় মোহাম্মদ নাঈম ফিরে গেলে অধিনায়ক নাজমুল হোসেন শান্তর সঙ্গে ১০৭ রানের জুটি গড়ে বাংলাদেশকে জয়ের ভিত গড়ে দেন।

অর্ধশতক তুলে নেন সৌম্য ও শান্ত। দলীয় ১৩৩ রানের মাথায় ৫৯ বলে ৬১ রান করে ফিরে যান সৌম্য সরকার। এর কিছুক্ষণ পরই সাজঘরে ফেরেন শান্তও। ৬৮ বলে তার ব্যাট থেকে আসে ৫৯ রান।

তবে এরপর দায়িত্ব নিজেদের কাঁধে তুলে নেন দুই তরুণ ইয়াসির আলী ও আফিস হোসেন ধ্রুব। ইয়াসিরের ৩৮ ও আফিফের ৪৫ রানের উপর ভর করে ৩৯.৫ ওভারে ৭ উইকেট হাতে রেখে জয় তুলে নেয় বাংলাদেশ। আফগানিস্তানের আবদুল ওয়াসি নেন ২ উইকেট।

এর আগে, প্রতিযোগিতার দ্বিতীয় সেমিফাইনালে টস জিতে ফিল্ডিং করার সিদ্ধান্ত নেন যুবা টাইগারদের অধিনায়ক নাজমুল হোসেন শান্ত। শুরু থেকেই দারুণ বল করতে থাকে টাইগার যুবারা। মাত্র ৩৬ রানেই আফগানদের চার উইকেট শিকার করেন হাসান মাহমুদ ও সৌম্য সরকার।

ডারউইশ রাসূলির ১১৪ রানের ইনিংসে ২২৮ রান পর্যন্ত যেতে পারে আফগানিস্তান। হারায় ৯ উইকেট। এছাড়া শাফাক ৩৪ ও তারিক ৩৩ রান করেন।

বাংলাদেশের পক্ষে তিনটি করে উইকেট নেন হাসান মাহমুদ ও সৌম্য সরকার। তানভীর ইসলাম নেন ২ উইকেট।

প্রথম সেমিফাইনালে ভারতকে ৩ উইকেটে হারিয়ে আগেই ফাইনাল নিশ্চিত করে পাকিস্তান। রোববার একইমাঠে শিরোপা লড়াইয়ে মুখোমুখি হবে বাংলাদেশ ও পাকিস্তান।

ডেইলি বাংলাদেশ/এম