Alexa আন্দোলনে নেই মাশরাফী!

আন্দোলনে নেই মাশরাফী!

ক্রীড়া প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১৬:২০ ২১ অক্টোবর ২০১৯  

ছবি : সংগৃহীত

ছবি : সংগৃহীত

১১ দফা দাবিতে আন্দোলনে নেমেছেন বাংলাদেশের ক্রিকেটাররা। সোমবার মিরপুরে এক সংবাদ সম্মেলনে ১১ দফা দাবি পেশ করেন সাকিব-তামিমরা। এসময় জাতীয় দলের প্রায় সব ক্রিকেটার উপস্থিত থাকলেও দেখা যায়নি টাইগার ওয়ানডে অধিনায়ক মাশরাফী বিন মোর্ত্তজাকে। তবে, এই আন্দোলনে তার কতটুকু সম্পৃক্ততা তা এখনো জানা যায়নি।

বাংলাদেশ দলের টেস্ট ও টি-টোয়েন্টি অধিনায়ক সাকিব আল হাসান ঘোষণা দিয়েছেন, ১১ দফ দাবি পূরণ না হওয়া পর্যন্ত ক্রিকেটাররা কোনো কার্যক্রমে অংশ নিবেন না ।

ধর্মঘটের ডাক দেয়ায় অনিশ্চয়তায় পড়ে গেল বাংলাদেশ দলের ভারত সফর। আগামী মাসে ভারত সফরে তিনটি ওয়ানডে ও দুইটি টি-টোয়েন্টি ম্যাচ খেলার কথা রয়েছে বাংলাদেশ দলের। সিরিজটি শুরু হবে ৩ নভেম্বর।

ভারত সফরের মাধ্যমেই আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপ মিশন শুরু করবে বাংলাদেশ। তাছাড়া এখন চলছে জাতীয় ক্রিকেট লিগের (এনসিএল) ২১তম আসর। এই আসরে ইতোমধ্যে দুইটি রাউন্ড হয়েছে। এনসিএলের প্রথম দুই রাউন্ডে জাতীয় দলের বেশ কয়েকজন ক্রিকেটার অংশ নিয়েছেন। এনসিএলের পরবর্তী রাউন্ড শুরু হওয়ার কথা ২৪ অক্টোবর।

এর মধ্যে জাতীয় দলের ক্যাম্প থেকে প্রথম শ্রেণির ক্রিকেটও অন্তর্ভুক্ত।  যেহেতু অনূর্ধ্ব-১৯ দলের সামনে বিশ্বকাপ আছে, তাই তাদেরকে এই ধর্মঘটের আওতায় রাখা হচ্ছে না বলে জানিয়েছেন সাকিব।

ডেইলি বাংলাদেশ/আরএস