আন্তঃ বিশ্ববিদ্যালয় স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র উৎসব অনলাইনে

আন্তঃ বিশ্ববিদ্যালয় স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র উৎসব অনলাইনে

বিনোদন প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১৪:৪৩ ৫ জুন ২০২০  

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

শুরু হতে যাচ্ছে দ্বাদশ আন্তর্জাতিক আন্তঃ বিশ্ববিদ্যালয় স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র উৎসব। ঢাকা বিশ্ববিদ্যালয় চলচ্চিত্র সংসদ আয়োজিত এই উৎসবের দ্বাদশ আয়োজনের সহযোগিতায় রয়েছে জাতিসংঘের শরণার্থী বিষয়ক সংস্থা ইউএনএইচসিআর। করোনাভাইরাস কারণে এ বছর উৎসবটি অনলাইন প্ল্যাটফর্মে অনুষ্ঠিত হবে।

আয়োজক সুত্রে জানা গেছে, আগামী ৬-৭ জুন উদ্বোধনী আয়োজন দর্শকরা বিনামূল্যে উৎসবের ইউটিউব চ্যানেল ও ফেসবুক পেইজে সরাসরি উপভোগ করতে পারবেন।  

দু’দিন ব্যাপী উৎসবের উদ্বোধনী আয়োজনে থাকছে-
জুন ৬ বিকেল ৫টা - একাদশ আন্তর্জাতিক আন্তঃ বিশ্ববিদ্যালয় স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র উৎসবের দর্শকপ্রিয় স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র
সন্ধ্যা ৭টা - নবম ও দশম আন্তর্জাতিক আন্তঃবিশ্ববিদ্যালয় স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র উৎসবের দর্শকপ্রিয় স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র
সন্ধ্যা ৮. ৩০ – বিগত বছরগুলোর ‘তারেক মাসুদ বেস্ট এমার্জিং ডিরেক্টর’ পুরষ্কারপ্রাপ্ত স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র

জুন ৭ বিকেল ৫টা- অ্যালামনাই শোকেস: তরুণ নির্মাতা রাম কৃষ্ণ সাহা ও শরিফুল অনিক নির্মিত স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র
বিকেল ৭টা – বিগত বছরগুলোর ‘জহির রায়হান বেস্ট শর্ট’ পুরষ্কারপ্রাপ্ত স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র

রাত ৯টা- চলচ্চিত্র আড্ডা। বিশিষ্ট বাংলাদেশী চলচ্চিত্র সমালোচক ও সাংবাদিক সাদিয়া খালিদ রীতির সঙ্গে আড্ডায় থাকবেন বাংলাদেশের প্রখ্যাত চলচ্চিত্র নির্মাতা মোস্তফা সরয়ার ফারুকী।

মূলত বিশ্বব্যাপী তরুণ নির্মাতাদের সৃজনশীলতাকে বড় পর্দায় দর্শকের কাছে তুলে ধরার উদ্দেশ্য থেকেই ঢাকা বিশ্ববিদ্যালয় চলচ্চিত্র সংসদ এই উৎসবটি আয়োজন করে থাকে। এ বছর বিশ্বের ১০৬টি দেশ থেকে মোট ২ হাজার ৮৩ টি স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র উৎসবে জমা পড়েছে।

ডেইলি বাংলাদেশ/এনএ