আনুশকাতে ‘বোল্ড’ ভারত অধিনায়ক

আনুশকাতে ‘বোল্ড’ ভারত অধিনায়ক

স্পোর্টস ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১৭:৩৩ ১৩ আগস্ট ২০২০  

স্ত্রী আনুশকা শর্মার কাছে ‘বোল্ড’ ভারত অধিনায়ক বিরাট কোহলি

স্ত্রী আনুশকা শর্মার কাছে ‘বোল্ড’ ভারত অধিনায়ক বিরাট কোহলি

করোনাভাইরাসের কারণে ঘরেই ভারতীয় ক্রিকেটাররা। আর এ সময়টা বেশ উপভোগ করেছেন ভারত অধিনায়ক বিরাট কোহলি। বাড়িতে বসে দুজনের প্রশ্নপত্রের মুখোমুখি হন বিরাট-আনুশকা। সাড়ে ছয় মিনিটের এই ভিডিওতে স্ত্রী আনুশকা শর্মার কাছে বোল্ড হন ভারত অধিনায়ক। 

আনুশকা প্রথমে বলিউড নিয়ে পরীক্ষা নেন বিরাটের। আনুশকার প্রশ্ন, প্রথম হিন্দি ছায়াছবির নাম কী? স্ত্রীর প্রশ্নে বোল্ড বিরাট। অনেক ভেবেচিন্তে উত্তর দেয়ার চেষ্টা করে বলেন, ‘মেরা অঙ্গন’।  হাসি চাপতে পারেন না আনুশকা। বলে দেন, সঠিক উত্তর ‘রাজা হরিশচন্দ্র’।  এটাই প্রথম হিন্দি ছায়াছবি। বিরাটের অকপট স্বীকারোক্তি, ‘আমি সত্যিই এটা জানতাম না। কোনও ধারণা ছিল না’।

তবে দ্বিতীয় প্রশ্নে স্বমহিমায় বিরাট। স্ত্রীর প্রশ্ন, এমন দুটি সিনেমার নাম বলো যা ক্রিকেটকেন্দ্রিক। ক্রিকেটার-স্বামী মুহূর্তের মধ্যে জবাব দেন, ‘পাটিয়ালা হাউজ ও লগান’। এর পরে প্রশ্নকর্তার আসনে বসেন বিরাট। প্রথম প্রশ্ন ছিল, ক্রিকেটের তিনটি নিয়ম বলো।

আনুশকা প্রথমে বলেন, ‘আউট হওয়া যাবে না’। বিরাটের প্রতিক্রিয়া, ‘এটা আবার ক্রিকেটের নিয়ম হলো কোথায়?’ মজা করার পরে আনুশকা অবশ্য বলেন, ‘পাওয়ার প্লে-র সময় বৃত্তের বাইরে দুজন ফিল্ডারের বেশি থাকবেন না। বল করতে গিয়ে কেউ বোলিং ক্রিজ অতিক্রম করতে পারবেন না। বল সোজা বাউন্ডারির বাইরে চলে গেলে ছয় রান। লাইনের আগে বল ড্রপ পড়ে বাইরে গেলে, চার রান’।

পরের প্রশ্ন ছিল, মেয়েদের ওয়ানডে ক্রিকেটে কোন বোলার সবচেয়ে বেশি উইকেট নিয়েছেন? পাল্টা প্রশ্ন করার ঢংয়ে আনুশকা জবাব দেন,

‘তোমার কি মনে হয়, নামটা আমি জানি?’ এরপর নামটা তিনি বলেও দেন- ঝুলন গোস্বামী।

প্রসঙ্গত, ঝুলনকে নিয়ে বায়োপিক হচ্ছে। আর তাতে তার ভূমিকায় অভিনয় করছেন আনুশকা। বিরাটের তৃতীয় প্রশ্ন, কোন মাঠকে ‘হোম অব ক্রিকেট’বলা হয়?

আনুশকার জবাব, ‘লর্ডস’।

এর পরে র‌্যাপিড রাউন্ডেও একে অপরকে নানা ধরনের প্রশ্ন করেন তারা। যেখানে আনুশকা জানান, বিরাট সঙ্গে থাকলেই তিনি সবচেয়ে বেশি খুশি থাকেন। এও জানান, কোহলির সবচেয়ে পছন্দের ব্যায়াম হল ওজন তোলা। সঙ্গে আনুশকা এও ফাঁস করে দেন, বিরাটের চেয়ে বাজে ফটোগ্রাফার আর কেউ নেই এবং সিনেমা দেখতে বসলে তার স্বামী ঘুমিয়ে পড়েন।।

বিরাটও জানান, সময় পেলেই গাছপালার যত্ন করেন আনুশকা। যেকোনও ধরনের মনোমালিন্য হলে আনুশকাই আগে ‘সরি’ বলেন।

ডেইলি বাংলাদেশ/আরএস