Alexa আত্রাইয়ে স্টুডেন্ট কেবিনেট নির্বাচন সম্পন্ন 

আত্রাইয়ে স্টুডেন্ট কেবিনেট নির্বাচন সম্পন্ন 

আত্রাই (নওগাঁ)  প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১৫:৩১ ২৫ জানুয়ারি ২০২০   আপডেট: ১৫:৩২ ২৫ জানুয়ারি ২০২০

ছবি : ডেইলি বাংলাদেশ

ছবি : ডেইলি বাংলাদেশ

নওগাঁর আত্রাইয়ে ব্যাপক উৎসাহ ও উদ্দীপনার মধ্যদিয়ে মাধ্যমিক স্তরের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান ও মাদরাসায় ছাত্র কেবিনেট নির্বাচন সম্পন্ন হয়েছে।

শনিবার সকাল ৯ টা থেকে দুপুর ২টা পর্যন্ত একটানা ভোটগ্রহণ চলে।

নির্বাচনে পাঁচটি শ্রেণির জন্য পৃথক পৃথক বুথ করে প্রিজাইডিং অফিসার ভোট নেয়।

এর জন্য পোলিং কর্মকর্তা ও প্রার্থীদের এজেন্ট বুথে অবস্থান নেয়। কোনো ধরনের অপ্রীতিকর ঘটনা ছাড়াই স্কুল ম্যানেজিং কমিটির সদস্য ও শিক্ষকদের স্বঃতস্ফূর্ত উপস্থিতিতে এ নির্বাচন উৎসবের কোনো কমতি ছিলো না।

উপজেলার আত্রাই উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. আবু হেনা মোস্তফা কামাল জানান, মাধ্যমিক স্তর থেকেই গণতন্ত্রের চর্চা এবং গণতান্ত্রিক মূল্যবোধের প্রতি শ্রদ্ধাশীল হওয়ার লক্ষ্যে ও শিক্ষা প্রতিষ্ঠানে শতভাগ ছাত্র-ছাত্রী ভর্তি, ঝরে পড়ারোধে সহযোগিতা করার জন্য সরকার ছাত্র কেবিনেট নির্বাচনের ব্যতিক্রমধর্মী উদ্যোগ নিয়েছে। 

এ নির্বাচনের লক্ষ্য সমূহের মধ্যে রয়েছে, অন্যের মতামতের প্রতি সহিষ্ণুতা এবং শ্রদ্ধা প্রদর্শন, শিক্ষা প্রতিষ্ঠানে শিক্ষা কার্য্যক্রমে শিক্ষক মন্ডলীকে সহায়তা করা, শিক্ষা কার্য্যক্রমে শিক্ষার্থীদের মাধ্যমে অভিভাবকদের সম্পৃক্ত করা, পরিবেশ সংরক্ষণ, স্বাস্থ্য, ক্রীড়া, সংস্কৃতি, বৃক্ষরোপন ইত্যাদি।

এ ব্যাপারে উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার আব্দুস ছালাম জানান, ব্যাপক উৎসাহ ও উদ্দীপনার মধ্যদিয়ে উপজেলার মোট ৩৫টি মাধ্যমিক ও ৫টি দাখিল মাদরাসায় নির্বাচন হয়েছে। পরবর্তীতে ভোট গণনা শেষে ফলাফল ঘোষণা করা হয়। নির্বাচনে সহপাঠীদের সঙ্গে প্রতিদ্বন্দ্বিতার মাধ্যমে প্রত্যেকটি বিদ্যালয়ে আটজন করে প্রার্থী নির্বাচিত হয়েছে।

ডেইলি বাংলাদেশ/জেএইচ