আতঙ্কের মধ্যেই রেস্তোরাঁ কাঁপাচ্ছে করোনা বার্গার!

আতঙ্কের মধ্যেই রেস্তোরাঁ কাঁপাচ্ছে করোনা বার্গার!

লাইফস্টাইল ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১৮:১৬ ২৮ মার্চ ২০২০   আপডেট: ১৮:৫৭ ২৮ মার্চ ২০২০

করোনা বার্গার

করোনা বার্গার

বার্গার খেতে পছন্দ করেন না এমন মানুষ খুব কমই আছে। তবে করোনার আতঙ্কে আপাতত সব পছন্দের খাবার থেকেই দূরে আছেন সবাই। বিশেষ করে ফাস্ট ফুডের খাবারগুলো।

তবে আতঙ্কের মধ্যেও আপনার পছন্দের খাবার বার্গার রেস্তোরাঁ কাঁপাচ্ছে বিয়েতনামের। বিফ, চিকেন, ফিশ এমনকি ভেজিটেবল বার্গারও খাওয়া হয়েছে নিশ্চয়ই! তবে করোনা বার্গার খেয়েছেন কি? জেনে অবাক হলেও, এখন ভিয়েতনামের রেস্তোরাঁয় পাওয়া যাচ্ছে করোনা বার্গার।

ওই রেস্তোরাঁর রন্ধনশিল্পী হোয়াং টুং এবং তার সহযোগীরা এই ধরনের বার্গার তৈরিতে ব্যস্ত। তিনি বলেন, করোনা আতঙ্কে কাঁপছে গোটা বিশ্ব। মানসিকভাবে দুর্বল হয় পড়ছেন বহু মানুষ। তাদের মানসিকভাবে উজ্জীবিত করতেই এই উদ্যোগ। তাই আমরা বারবার প্রচার করছি যার ভয়ে কাঁপছেন, সেই শত্রুকে খেয়ে ফেলুন। তাই আমরা এই ধরনের বার্গার তৈরি করছি।

করোনা বার্গারকরোনা বার্গার দেখতে খানিকটা গোল। মূলত করোনা ভাইরাসের জীবাণুর রঙিন যে ছবি ভাইরাল হয়েছে, তেমনই দেখতে ওই বার্গার। বহু মানুষ এই ধরনের বার্গার খাচ্ছেন। দিনে গড়ে ৫০ টি বার্গার বিক্রি হচ্ছে।

ভিয়েতনামেও থাবা বসিয়েছে করোনা। ইতিমধ্যে অসুস্থ হয়েছেন অনেকেই। প্রয়োজন ছাড়া কাউকেই বাড়ির বাইরে বের হওয়ার ক্ষেত্রে নিষেধাজ্ঞা জারি রয়েছে। তাই বাড়ি বসেই জমিয়ে চলছে করোনা বার্গার খাওয়া।

ডেইলি বাংলাদেশ/এএ